Thursday , May 9 2024
Breaking News
Home / Countrywide / কার পাছায় কে লাথি দিবে আমি জানি না: শিল্পমন্ত্রী

কার পাছায় কে লাথি দিবে আমি জানি না: শিল্পমন্ত্রী

আপেল-আঙ্গুর দিয়ে কেন ইফতার করা হবে? দাম বেশি হলে ইফতারে বরই ও পেয়ারা খাবেন বলে তুমুল সমালোচনার মুখে পড়েন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। তবে মন্ত্রী এবার দাবি করেন, খেজুরের বদলে বরই খেতে বলেননি। খেজুরের সাথে বরই খেতে বলেছেন।

রোববার (১০ মার্চ) তেজগাঁওয়ে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী দাবি করেন,

“আমি খেজুরের বদলে বরই খেতে বলিনি, খেজুর সঙ্গে বরই খেতে বলেছি। আমি জানি না কোথায় কার মাথা ব্যথা। কার পাছায় কে লাথি দিবে আমি জানি না।”

তিনি বলেন, বর্তমান সরকার ব্যবসাবান্ধব সরকার। রমজান উপলক্ষে ইতোমধ্যে বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। কিছু মৌসুমী ব্যবসায়ী বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই বিভিন্ন স্থানে পণ্য বিক্রি শুরু করে। তাই পণ্যের সঠিক মান নেই। রমজানে আরও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে হবে।

দেশে খেজুরের ঘাটতি রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, তবে খেজুর আমদানিতে শুল্ক কমানো হয়েছে। অনেকের অনেক জায়গায় জ্বালা আছে।

নুরুল মজিদ বলেন, সরকার দাম নিয়ন্ত্রণে কাজ করছে, সবাইকে জেলে দেওয়া যাবে না। ব্যবসায়ীরা হারাবেন না, তবে দাম যাতে আকাশচুম্বী না হয় সেদিকে আমরা নজর রাখছি। সাপ্লাই চেইন বজায় রাখতে হবে। ভেজালের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স রয়েছে। যারা প্রতারণা করতে চায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রী আরও বলেন, আমাদের একটা ট্রেন্ড আছে। উৎসব আসলেই দাম বাড়ায়। আমরা রমজানে অনেক উচ্চাভিলাষী পণ্য সামনে রেখেছি। অন্যান্য দেশে উৎসবের সময় জিনিসপত্রের দামে ছাড় দেওয়া হলেও আমাদের দেশে দাম বেড়ে যায়। অনেক ব্যবসায়ী আছেন যারা পণ্যের দাম বাড়িয়ে সৌদি গি/য়ে বসে থাকেন।

গত ৪ মার্চ জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনের তৃতীয় অধিবেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিল্পমন্ত্রী বলেন, আপেল-আঙ্গুর দিয়ে কেন ইফতার করতে হবে। দাম বেশি হলে ইফতারে বরই-পেয়ারা দিয়ে করবেন।

সাংবাদিকদের উদ্দেশে শিল্পমন্ত্রী বলেন,

আপনারাও জানেন দেশের সমস্যা কী, আমরাও জানি। দেশের সমস্যার সমাধান আকাশ থেকে আসে না। মাটিতে দাঁড়িয়েই সমস্যার সমাধান করতে হবে।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী স্পষ্ট করে দিয়েছেন যে কোনো ইফতার পার্টি হবে না। একটি পরিবারের মতো দেশ চালাতে হবে। পৃথিবীর সংকটকালে যেমন কঠোর পরিশ্রম করতে হয়, তেমনি দেশের ক্ষেত্রেও কাজ করতে হয়।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *