Monday , May 20 2024
Breaking News
Home / Countrywide / এবার কড়া বার্তা দিল ডিবি প্রধান

এবার কড়া বার্তা দিল ডিবি প্রধান

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে ঘিরে দাঙ্গা-হাঙ্গামার মামলার আসামিরা যত ক্ষমতাধরই হোক না কেন, গ্রেফতার করা হবে। শনিবার (৯ মার্চ) বিকেলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, মামলার আসামি সব আইনজীবীকে গ্রেপ্তার করা হবে। কে কোন দল বানায় সেটা বড় কথা নয়। আসামি কত বড় এবং শক্তিশালী তা বিবেচ্য নয়।

ডিবি প্রধান বলেন, সুপ্রিম কোর্টে মামলা হয়েছে। ডিবি পুলিশ কাজ করছে। ইতিমধ্যে ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। তারা সবাই আইনজীবী। বনানীসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তিনি আরও বলেন, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এর আগে হট্টগোল ও মারামারির ঘটনায় শুক্রবার (৮ মার্চ) রাতে রাজধানীর শাহবাগ থানায় ২০ জনের বিরুদ্ধে মামলা হয়। হ/ত্যাচেষ্টার মামলায় আরো ৩০-৪০ জনকে আসামি করা হয়েছে। সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুর রহমান সিদ্দিকী (সাইফ) বাদী হয়ে মামলাটি করেন। অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথিকে ১ নম্বর আসামি করা হয়েছে। এছাড়া ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে ২ নম্বর আসামি করা হয়েছে।

এদিকে মামলার পর রাতে গুলশানে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির স্বতন্ত্র সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথির বাসায় অভিযান চালায় গোয়েন্দা পুলিশ (ডিবি)। অভিযানে ৫ জনকে আটক করা হয়। কিন্তু এ সময় নাহিদ সুলতানা যুথীকে বাসায় পাওয়া যায়নি।

অভিযানে গ্রেপ্তার হওয়া আইনজীবীরা হলেন- কাজী বশির আহমেদ (অভিযুক্ত নং-৫), অ্যাডভোকেট তুষার (অভিযুক্ত নং-৯), অ্যাডভোকেট তরিকুল (অভিযুক্ত নং-১৯), অ্যাডভোকেট সুমন (আসামি নং-৮) ও অ্যাডভোকেট উসমান (অভিযুক্ত নং-৬)।

অন্যদিকে, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ২০২৪-২৫ এর দুই দিনব্যাপী নির্বাচনের ভোট গণনা শনিবার বিকেলে অনুষ্ঠিত হবে। আজ বিকাল ৩টা থেকে এ নির্বাচনের ভোট গণনা শুরু হবে বলে জানিয়েছেন নির্বাচন কর্মকর্তারা। তারপর ফলাফল ঘোষণা করা হবে।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *