Sunday , May 19 2024
Breaking News
Home / International / বাংলাদেশি ভ্যানচালকের স্বপ্ন পূরণ করলেন সৌদি বাদশাহ

বাংলাদেশি ভ্যানচালকের স্বপ্ন পূরণ করলেন সৌদি বাদশাহ

মক্কা ও মদিনায় এসে ওমরাহ পালনসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণের স্বপ্ন দেখেন বাংলাদেশি ভ্যান চালক আবদুল সালাম। সেই স্বপ্ন পূরণ করলেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ।

ক্রাউন প্লাজা হোটেলে বসে আবদুল সালাম যুগান্তরকে বলেন, “আমি মক্কা-মদিনাসহ পবিত্র স্থানগুলো দেখার জন্য সৌদি আরবের বাদশাহকে চিঠি দিয়েছিলাম। এরপর ঢাকায় সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান আমাকে সৌদি আরবে আনার ব্যবস্থা করেন।

৫৪ বছর বয়সী আব্দুল সালাম ঝিনাইদহ জেলায় ৩৫ বছর ধরে ভ্যান চালাচ্ছেন। তিনি চার বছর সেখানে একটি মসজিদে মুয়াজ্জিনের দায়িত্বও পালন করেন।

তার অনেক দিনের ইচ্ছা ছিল প্রিয় নবীর দেশে আসার। এখানে এসে মক্কা-মদিনায় নামাজ পড়ার। কিন্তু আর্থিক সামর্থ্যের অভাবে তা সম্ভব হয়নি।

আবদুল সালাম বলেন, “আমার স্বপ্নকে সত্যি করার জন্য আমি সৌদি বাদশাহর কাছে কৃতজ্ঞ।”

আবদুল সালাম সৌদি আরব সফররত ৩৪ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের একজন। প্রতিনিধি দলে রয়েছেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, শিক্ষক, সাংবাদিক, ছাত্র, আইমান সাদিক ও মুনজেরিন শহীদের মতো প্রভাবশালীরা। আইমান এবং মুনজেরিন হল একটি অনলাইন ইংরেজি শেখার মাধ্যম টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা। সৌদি আরবের বাদশাহর আমন্ত্রণে প্রতিনিধি দলের সদস্যরা ওমরাহ পালন করবেন।

আবদুস সালাম ফিলিস্তিনের নির্যাতিত মুসলমানদের জন্য ত্রাণ সামগ্রী নিয়ে যেতে চান। তিনি এই ত্রাণ ও ওষুধ আল আকসা মসজিদের ইমামের কাছে হস্তান্তর করতে চান। এ ব্যাপারে তিনি সকলের সহযোগিতা চান।

About Nasimul Islam

Check Also

এ বছরের সবচেয়ে বড় দুর্ঘটনা: নৌকাডুবিতে ‘‘নিহত অথবা নিখোঁজ’’ ৭০

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের উপকূলে নৌকা ডুবির এক ঘটনায় ৭০ জনেরও বেশি রোহিঙ্গা ‌‌‘‘নিহত অথবা নিখোঁজ’’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *