Thursday , May 9 2024
Breaking News
Home / Countrywide / বোল পাল্টে রাজনীতিতে রাঙ্গার রহস্যজনক ইঙ্গিত

বোল পাল্টে রাজনীতিতে রাঙ্গার রহস্যজনক ইঙ্গিত

রওশন এরশাদের অনুসারী ও দলের সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গা জানিয়েছেন, ৯ মার্চের জাতীয় সম্মেলনে তিনি অংশ নেবেন না। এর মাধ্যমে তিনি দলের চেয়ারম্যান জি এম কাদেরের পক্ষে ফেরার ইঙ্গিত দিয়েছেন বলে মনে করছেন অনেকে। বৃহস্পতিবার (৭ মার্চ) সকালে মুঠোফোনে যোগাযোগ করা হলে চ্যানেল 24 অনলাইনকে এ কথা বলেন মসিউর রহমান রাঙ্গা।

রাঙ্গা বলেন, ‘গত ৯ মার্চ জাতীয় পার্টির নামে রওশন এরশাদের ডাকা সম্মেলনে আমি উপস্থিত থাকছি না। নির্বাচনে হেরে নিজেকে গুটিয়ে নিয়েছেন। এখন রাজনীতির বাইরে থাকতে চান।’

রাঙ্গার হঠাৎ বোল পরিবর্তনের বিষয়ে জাপার শীর্ষ নেতারা (জিএম কাদেরের পক্ষে) কিছু বলতে রাজি হননি। গত ৫ জানুয়ারির নির্বাচনে রংপুর-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে হেরে যান রাঙ্গা।

তবে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, জিএম কাদেরের নেতৃত্বে দলকে সুসংগঠিত করার চেষ্টা অব্যাহত রয়েছে। দলে যতই কোন্দল থাকুক না কেন, রংপুর অঞ্চলে জিএম কাদেরের নেতৃত্বে দল এগিয়ে যাবে। রাঙ্গা সম্পর্কে তিনি বলেন, তিনি দলের বহিষ্কৃত নেতা! কিন্তু রাজনীতিতে অসম্ভব বলে কিছু নেই।

এরশাদের স্ত্রী রওশনের সঙ্গে জিএম কাদেরের রাজনৈতিক টানাপোড়েন সব সময়ই ছিল। ৭ জানুয়ারির নির্বাচনকে সামনে রেখে তাদের দ্বন্দ্ব আরও প্রকট হয়ে ওঠে। রওশন ও তার ছেলে রংপুর-৩ (সদর) আসনের সাবেক এমপি রাহগীর আল মাহি (সাদ এরশাদ) নির্বাচনে অংশ নেননি। এ অবস্থায় আগামী শনিবার নিজের অনুসারী নেতা-কর্মী নিয়ে জাতীয় সম্মেলন করার ঘোষণা দিয়েছেন রওশন।

জাপা একাধিক নেতা জানান, সম্মেলনকে সামনে রেখে দলের সাবেক, নিষ্ক্রিয় ও বহিষ্কৃত নেতাদের সংগঠিত করছেন রওশন। অন্যদিকে দলে নিজের অবস্থান মজবুত করতে জিএম কাদের কাউকে পদোন্নতি দিচ্ছেন আবার কয়েকজন বরখাস্ত নেতাকে ফিরিয়ে আনছেন। দলের তিন নেতার অব্যাহতির আদেশ ইতিমধ্যেই প্রত্যাহার করা হয়েছে।

রওশন এরশাদের ডাকা ৯ মার্চের জাতীয় সম্মেলনে যোগ না দেওয়ার কারণ জানতে চাইলে মসিউর রহমান রাঙ্গা কোনো মন্তব্য করতে রাজি হননি।

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *