Thursday , May 9 2024
Breaking News
Home / Countrywide / এবার সীমান্তে হ”ত্যাকাণ্ড নিয়ে নতুন সুর প্রধানমন্ত্রীর উপদেষ্টার

এবার সীমান্তে হ”ত্যাকাণ্ড নিয়ে নতুন সুর প্রধানমন্ত্রীর উপদেষ্টার

সীমান্ত মৃ/ত্যুর ঘটনা হ/ত্যাকাণ্ড নয় মন্তব্য করে প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক বলেছেন, সীমান্ত হ/ত্যা পরিকল্পিত নয়, এগুলো দুর্ঘটনা। দোষ দুই পক্ষেরই থাকে।

মঙ্গলবার (৫ মার্চ) সকালে জেলা প্রশাসকদের (ডিসি) সম্মেলনে যোগদান শেষে সাংবাদিকদের সামনে তিনি এ মন্তব্য করেন।

তারিক আহমেদ সিদ্দিক বলেন, মিয়ানমার সীমান্তে এখনো উত্তেজনা চলছে। প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী আমরা কারও সঙ্গে আগ্রাসনে যাব না। তবে সেনাবাহিনী যেকোনো সমস্যা মোকাবিলায় প্রস্তুত রয়েছে।

দেশে সাম্প্রতিক অ/গ্নিকাণ্ডের ঘটনা পরিকল্পিত কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা উড়িয়ে দেওয়া যায় না। কারও গাফিলতির কারণে হঠাৎ আ/গুন লেগেছে কিনা তা খতিয়ে দেখতে ডিসিদের নির্দেশ দেওয়া হয়েছে।

দেশের বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে তিনি আরও বলেন, বর্তমানে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো রয়েছে। তবে সম্প্রতি চট্টগ্রামের বেইলি রোডসহ চিনির গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা অর্থনীতিতে আঘাত হানতে পারে। বিনিয়োগ ক্ষতিগ্রস্ত হতে পারে। তবে এখন অর্থনৈতিক অবস্থা ভালো। সংকট থেকে উত্তরণের চেষ্টা চলছে।

প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বলেন, সরকার জনগণ ও রোহিঙ্গাদের শান্তি বজায় রাখতে কাজ করে যাচ্ছে। শুধু সীমান্ত বা মিয়ানমার নয়, যে কোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত সেনাবাহিনী। প্রধানমন্ত্রী যে নির্দেশ দিয়েছেন তা মানবিক। সেনাবাহিনী সর্বদা পেশাদারিত্বের সাথে প্রস্তুত থাকে। দেশের সংকটে বেসামরিক প্রশাসন ও সেনাবাহিনী একসঙ্গে কাজ করবে।

আন্তর্জাতিক বাহিনী সীমান্তে জড়িয়ে পড়তে যাচ্ছে এমন ধারণা প্রকাশ করে তিনি বলেন, বাংলাদেশ তাদের দিকে চোখ ফেরাতে পারবে না।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *