Monday , May 20 2024
Breaking News
Home / Countrywide / আমি বরই দিয়ে ইফতারি করব, আর তুই খেজুর-আঙুর খাবি তা হবে না: শিল্পমন্ত্রীর এক হাত নিলেন ইনু

আমি বরই দিয়ে ইফতারি করব, আর তুই খেজুর-আঙুর খাবি তা হবে না: শিল্পমন্ত্রীর এক হাত নিলেন ইনু

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ইফতারে আঙুর ও খেজুরের পরিবর্তে বরই ও পেয়ারা খাওয়ার পরামর্শ দেওয়ায় শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুনের কড়া সমালোচনা করেছেন।

তিনি বলেন, এক মন্ত্রী বলেছেন রোজার সময়ে খেজুর আর আঙুর দিয়ে ইফতার করেন না। বরই দিয়ে করেন। আল্লাহ, কী বলব বলেন। আজকে নিত্যপণ্যের বাজারে মানুষ জর্জরিত। আপনি মানুষের সঙ্গে ঠাট্টা-মশকরা করছেন। মাননীয় প্রধানমন্ত্রী, এ ধরনের মন্ত্রীকে এখনই পেছনে লাথি মেরে বের করে দেন।

সোমবার (৪ মার্চ) বিকেলে রাজশাহী মহানগরীর গণকপাড়া চত্বরে (জয় বাংলা চত্বর) জাতীয় যুবজোটের বিভাগীয় যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, তরুণরা জাগো। বরইয়ের বস্তা মন্ত্রীর বাড়িতে ফেলো। আমি বরই দিয়ে ইফতারি করব, আর তুই খেজুর আর আঙুর খাবি। সাহস থাকে তো খেজুর আর আঙুরের আমদানি নিষিদ্ধ কর। গরিব মানুষ বরই খাবে। আর তুমি আঙুর আর খেজুর খাবা, তা হবে না, তা হবে না।

তিনি আরও বলেন, নির্বাচনের পর রাজনৈতিক অস্থিরতা দূর হয়েছে। খেটে খাওয়া নিম্নআয়ের মানুষদের মাঝে অস্থিরতা আছে। তারা কেউ স্বস্তিতে নাই। তাদের ভেতরে অস্থিরতা কাজ করছে। যে পণ্য হাত দিচ্ছে সেই হাতই পুড়ে যাচ্ছে। প্রতিটা জিনিসের দাম আকাশচুম্বি। ভারত থেকে পণ্য আসলে দাম কমছে। এই ব্যবসায়ী সিন্ডিকেটদের এখুনি গুঁড়িয়ে দেওয়ার সময় হয়েছে।

হাসানুল হক ইনু বলেন, অসাধু ব্যবসায়ী, আমলা ও রাজনীতিবিদদের ত্রিমুখী সিন্ডিকেট নিত্যপণ্যের বাজারকে অস্থিতিশীল করে তুলেছে। তিন মাথার এই দানব বাংলাদেশকে দুর্নীতিতে অক্টোপাসের মতো আঁকড়ে ধরে আছে। আমার প্রস্তাব, আপনি যদি বাজারকে স্থিতিশীল করতে চান, আপনি দেশকে স্থিতিশীল করতে চান; তারপরে তিন-মাথাযুক্ত দানবটিকে ধরুন এবং মাথাগুলি ভেঙে দিন।

যুবজোটের বিভাগীয় সভায় সভাপতিত্ব করেন রাজশাহী নগর কমিটির সভাপতি শরিফুল ইসলাম সুজন, সাধারণ সম্পাদক সুমন চৌধুরী। সমাবেশে প্রধান বক্তা ছিলেন যুবজোটের সভাপতি মো. শরিফুল কবিরের স্বপ্ন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাসদের সহ-সভাপতি অ্যাডভোকেট মজিবুল হক বকু, যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, জাসদ রাজশাহী মহানগর সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ সিদ্দিকী শিবলী। এছাড়া অতিথি হিসেবে মঞ্চে ছিলেন জাসদের কেন্দ্রীয় উপদেষ্টামন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধ শফিউর রহমান শফি, রাজশাহী জেলা জাসদের সভাপতি প্রদীপ মৃধা, মহানগর জাসদের সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু, যুবজোটের কার্যকরী সভাপতি আমিনুল আজিম বনি।

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *