Wednesday , May 8 2024
Breaking News
Home / International / হাতেনাতে ধরা খেয়ে কান্নায় ভেঙে পড়লেন সরকারি কর্মকর্তা, ভিডিও ভাইরাল

হাতেনাতে ধরা খেয়ে কান্নায় ভেঙে পড়লেন সরকারি কর্মকর্তা, ভিডিও ভাইরাল

ঘুষ নিতে গিয়ে ভারতের দুর্নীতি দমন ব্যুরোর (এসিবি) হাতে ধরা পড়েছে এক ভারতীয় সরকারি কর্মকর্তা। ধরা পড়ার সঙ্গে সঙ্গেই কান্নায় ভেঙে পড়েন ওই মহিলা। সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গত সোমবার (১৯ ফেব্রুয়ারি) তেলেঙ্গানা উপজাতি কল্যাণ প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী জগা জ্যোতিকে ৮৪ হাজার টাকা ঘুষসহ গ্রেফতার করা হয়।

জানা গিয়েছে, অফিসের একটি কাজ করে দেওয়ার বিনিময়ে ঘুস দাবি করেছিলেন তেলেঙ্গানার ওই সরকারি কর্মকর্তা। এ বিষয়ে স্থানীয় দুর্নীতি দমন ব্যুরোতে অভিযোগ জানান ভুক্তভোগী। এরপরই অভিযুক্তকে হাতেনাতে ধরতে ফাঁদ পাতে এসিবি।

ফেনোলফথালিন হলো একটি রাসায়নিক যৌগ, যা ভেঙে গেলে গোলাপী রঙ ধারণ করে। এটি ঘুসগ্রহীতাদের ধরার জন্য ব্যবহার করা হয়ে থাকে। যখন কেউ ফেনোলফথালিন মেশানো নোট বা নথিগুলো স্পর্শ করেন, তখন ওই রাসায়নিক তাদের হাতে লেগে যায়। এর সঙ্গে আরেকটি রাসায়নিক মেশালেই গোলাপী রঙ স্পষ্ট হয়ে ওঠে।

কে জগা জ্যোতির ডান আঙুল ফেনোলফথালিনের জন্য ইতিবাচক পরীক্ষা করেছে। হাতেনাতে ধরা পড়ার পর তার কান্নার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

দুর্নীতি দমন ব্যুরো বলেছে যে জ্যোতি অযৌক্তিক সুবিধা লাভের জন্য দায়িত্ব পালনে অনুপযুক্ত ও অসৎ পদ্ধতি ব্যবহার করেছিলেন।

গ্রেফতারের সময় তার কাছ থেকে ঘুষের ৮৪ হাজার টাকা উদ্ধার করা হয়। বর্তমানে তিনি হেফাজতে রয়েছেন। শিগগিরই তাকে হায়দরাবাদের আদালতে পেশ করা হবে।

About Nasimul Islam

Check Also

এ বছরের সবচেয়ে বড় দুর্ঘটনা: নৌকাডুবিতে ‘‘নিহত অথবা নিখোঁজ’’ ৭০

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের উপকূলে নৌকা ডুবির এক ঘটনায় ৭০ জনেরও বেশি রোহিঙ্গা ‌‌‘‘নিহত অথবা নিখোঁজ’’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *