Sunday , May 19 2024
Breaking News
Home / International / যুক্তরাষ্ট্রে এক বাংলাদেশিকে ধরতে এফবিআইয়ের ২০ হাজার ডলার পুরস্কার ঘোষণা

যুক্তরাষ্ট্রে এক বাংলাদেশিকে ধরতে এফবিআইয়ের ২০ হাজার ডলার পুরস্কার ঘোষণা

ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই) মার্কিন যুক্তরাষ্ট্রে দুটি অপহরণ এবং দুটি অপহরণের চেষ্টায় জড়িত থাকার অভিযোগে একজন বাংলাদেশি ব্যক্তিকে খুঁজছে। যুক্তরাষ্ট্রে মোস্ট ওয়ান্টেড আসামির তালিকায় থাকা রুহেল চৌধুরীকে (৩৪) ধরিয়ে দিতে পারলে ২০ হাজার ডলার (প্রায় ২২ লক্ষ টাকা) পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছে সংস্থাটি।

এফবিআই তার ওয়েবসাইটে এক বিবৃতিতে বলেছে যে রুহেল চৌধুরীর বিরুদ্ধে গত বছরের ২৭শে মার্চ ও ১১ মে নিউইয়র্কের কুইন্সে দুটি অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগ রয়েছে। অপহরণের পর ভুক্তভোগীদের সাথে থাকা জিনিসপত্র ছিনতাই করার পাশাপাশি তাদের নির্যাতন এবং মাদক সেবনে বাধ্য করেন করেন রুহেল ও তার সঙ্গীরা। অপহরণের শিকার একজনকে মুক্তিপণের দাবিতে আটকে রেখে যৌন নির্যাতনও করা হয়েছিল।

বিবৃতিতে আরও বলা হয়, অপহরণের পর রুহেল চৌধুরী ভিকটিমদের কুইন্সের বিভিন্ন স্থানে আটকে রেখেছিলেন। ভুক্তভোগীদের মারধর ও হুমকিও দেন। গত ৯ জানুয়ারি রুহেল চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। তার বিরুদ্ধে দুটি অপহরণ ও অপহরণের ষড়যন্ত্রের দুটি অভিযোগ আনা হয়েছে।

এফবিআই জানিয়েছে, রুহেল চৌধুরীর কাছে অস্ত্র থাকতে পারে। তিনি বিপজ্জনক এবং পালিয়ে যাওয়ার ঝুঁকি রয়েছে। কেউ যদি রুহেল চৌধুরীর ব্যাপারে কোনো তথ্য জেনে থাকে তাহলে নিকটস্থ এফবিআই দপ্তর অথবা আমেরিকান দূতাবাসে যোগাযোগের জন্য এফবিআই-এর পক্ষ থেকে অনুরোধও জানানো হয়েছে।

About Nasimul Islam

Check Also

এ বছরের সবচেয়ে বড় দুর্ঘটনা: নৌকাডুবিতে ‘‘নিহত অথবা নিখোঁজ’’ ৭০

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের উপকূলে নৌকা ডুবির এক ঘটনায় ৭০ জনেরও বেশি রোহিঙ্গা ‌‌‘‘নিহত অথবা নিখোঁজ’’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *