Monday , May 20 2024
Breaking News
Home / Countrywide / “আমির হামজা থাকলে মাহফিল হবে না”

“আমির হামজা থাকলে মাহফিল হবে না”

প্রশাসনের অনুমতি না থাকায় আগামীকাল রোববার (৩ মার্চ) চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরমমোহনপুরে অনুষ্ঠিত হতে যাওয়া জনপ্রিয় বক্তা মুফতি আমির হামজার ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হচ্ছে না। শনিবার (২ মার্চ) সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু রহমান দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি বলেন, আমির হামজা সরকারিভাবে নিষিদ্ধ। তিনি বক্তা হিসেবে থাকলে মাহফিল হবে না। তিনি ব্যতীত অন্য যে কোন বক্তা দিয়ে মাহফিল করতে পারবেন।

মাহফিলের আয়োজক কমিটি ও স্থানীয় সূত্রে জানা গেছে, আগামীকাল রোববার (৩ মার্চ) চরমোহনপুর চৌমুহনী ইসলামী পাঠগারে ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ বিশ্বাস। বাদ জোহর থেকে সন্ধ্যা পর্যন্ত চরমোহনপুর ব্রিজ সংলগ্ন খেলার মাঠে এ ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। প্রধান বক্তা ছিলেন মুফতি আমির হামজা। শেখ জামাল উদ্দিন দ্বিতীয় বক্তা।

এ ব্যাপারে মাহফিল কমিটি মাহফিল উপলক্ষে ব্যাপক প্রচার চালায়। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আশপাশের এলাকায় বড় বড় পোস্টার ছাপিয়ে ব্যাপক প্রচার চালানো হয়। ওয়াজ মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

চরমোহনপুর চৌমুহনী ইসলামী পাঠাগার নামে একটি ফেসবুক আইডি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেছে যে, পুলিশের বাধার কারণে ৩ মার্চ মুফতি আমির হামজার সঙ্গে পূর্ব নির্ধারিত তাফসিরুল কুরআন মাহফিল করা সম্ভব হচ্ছে না। তবে শেখ জামাল উদ্দিনের সাথে যথাসময়ে মাহফিল অনুষ্ঠিত হবে, ইনশাআল্লাহ।

মাহিফল আয়োজক কমিটির সদস্য কবিরুল ইসলাম কবির দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যমকে বলেন, চাঁপাইনবাবাগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ বিশ্বাস সাহেবের পরামর্শ অনুযায়ী আমরা ডিসি, এসপি ও থানায় অনুমতির জন্য কাগজপত্র জমা দিয়েছি। তাহলে আমাদের মতো প্রচারণা চালাই। গতকাল প্রশাসনের লোকজন এসে আমাদের জানায় যে মুফতি আমির হামজা সরকারীভাবে নিষিদ্ধ। তিনি মাহফিলে বক্তা হলে মাহফিল করা যাবে না। পরে এমপির পরামর্শে অন্য আরেক জন বক্তা নিয়ে মাহফিল করার পরিকল্পনা করছি। দেখা যাক কাল কি হয়।

প্রসঙ্গত, ২৪ মে ২০২১ তারিখে, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি দল মুফতি আমির হামজাকে ধর্মের ভুল ব্যাখ্যা এবং ওয়াজের মাধ্যমে উ/গ্রবাদ ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে স/ন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে। পাঁচ দিনের রিমান্ডও নেওয়া হয়েছে। গত বছরের ৭ ডিসেম্বর তিনি কারাগার থেকে মুক্তি পান।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *