Monday , May 20 2024
Breaking News
Home / Countrywide / খালেদা জিয়ার মুক্তি প্রশ্নে নতুন বার্তা দিলেন ফখরুল

খালেদা জিয়ার মুক্তি প্রশ্নে নতুন বার্তা দিলেন ফখরুল

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বায়ান্নর ভাষা আন্দোলনের বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তাদের আত্মার মাগফেরাত কামনা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিনি বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, একুশের চেতনায় উজ্জীবিত হয়ে এদেশের সংগ্রামী জনগণ স্বাধীনতার আন্দোলনকে আরও জোরদার ও তীব্রতর করবে দেশনেত্রী (খালেদা জিয়া) মৃতপ্রায় গণতন্ত্রের পুনরুজ্জীবনের সাথে সাথে।

বক্তৃতায় মির্জা ফখরুল উল্লেখ করেন, ‘একুশে ফেব্রুয়ারি অন্যায়-অবিচারের প্রতিবাদের জ্বলন্ত দিন। মাতৃভাষার জন্য জীবন বিসর্জন দিয়ে তারা যে আত্মত্যাগের গৌরবময় দৃষ্টান্ত স্থাপন করেছেন তা পরবর্তী সময়ে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে আমাদের অনুপ্রাণিত করেছে। তাদের আত্মত্যাগের ধারাবাহিকতায় আমরা গণতান্ত্রিক ও স্বাধীনতা আন্দোলনের পথে স্বাধীনতা /যুদ্ধে অবতীর্ণ হয়েছি। অর্জিত হয়েছে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ।

১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের আত্মত্যাগের মধ্য দিয়ে জাতীয়তাবাদের চেতনা ও অধিকারবোধ পরিপূর্ণ হয়েছিল বলেও উল্লেখ করেন বিএনপি মহাসচিব।

এ সময় বিএনপির এই শীর্ষ নেতা অভিযোগ করেন, ‘সেই চেতনাকে ধ্বং/স করে একদলীয় শাসনের পাথর জনগণের কাঁধে চাপিয়ে দেওয়া হয়েছে। গোটা জাতিকে দুঃশাসনের জালে আটকে রাখা হয়েছে, গণতন্ত্রকে কবর দেওয়া হয়েছে। জনগণের প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে বন্দি করে প্রতিশোধ নেওয়ার মাধ্যমে অবৈধ ক্ষমতায় সংগঠিত মিথ্যা মামলায় আনুষ্ঠানিক সাজা প্রদান করা হয়।

তিনি আরও উল্লেখ করেন, ‘অবৈধ সরকার ৭ জানুয়ারির একতরফা ডামি নির্বাচনের মাধ্যমে পুনরায় দখলদার ক্ষমতা সম্প্রসারণের প্রচেষ্টায় বেপরোয়া ও স্বৈরাচারী হয়ে উঠেছে। চলমান ভ/য়াবহ দুঃশাসনের বিরুদ্ধে জনগণ একুশের চেতনায় দাঁড়িয়ে আছে।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *