Monday , May 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপি ভাঙা প্রশ্নে নতুন সুর কাদেরের

বিএনপি ভাঙা প্রশ্নে নতুন সুর কাদেরের

সরকার বিরোধীতার নামে বিএনপির অসংলগ্ন বক্তব্যকে পাগলের প্রলাপ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে রাষ্ট্রপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের এ কথা বলেন।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে রাষ্ট্রপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বহির্বিশ্বের একাংশ ভোটের সমালোচনা করলেও মিউনিখ আন্তর্জাতিক নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গুরুত্ব দেওয়া হয়েছে। এতে বিশ্বে বাংলাদেশের গুরুত্ব বোঝা যায়।

তিনি আরও বলেন, মিয়ানমারের অভ্যন্তরে অস্থিরতার কারণে সীমান্তে নিরাপত্তা ঝুঁকি রয়েছে। আমাদের বিজিবি সদা জাগ্রত। সীমান্ত রক্ষায় সদা সজাগ। মিয়ানমারের অস্থিতিশীলতা নিরাপত্তা ঝুঁকির কারণ হতে পারে, তারা বলেছে।

সংসদে বিরোধী দল নিয়ে ওবায়দুল কাদের বলেন,

যাঁরা জাতীয় পার্টি হিসেবে বিরোধী দল গঠন করেছেন, জাতীয় পার্টিতে বিভাজন সৃষ্টি করা তাদের ব্যাপার। সংসদের বাইরে যা হচ্ছে তা নিয়ে আওয়ামী লীগের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।

গত ২৮ অক্টোবর বিএনপির সরকারবিরোধী আন্দোলন ব্যর্থ হওয়ার পর বিভিন্ন মামলার আসামি হয়ে কারাগারে রয়েছেন দলের শীর্ষ নেতারা। নির্বাচনের পর তারা জামিনে মুক্ত হয়ে একের পর এক অভিযোগ করছেন। সরকার বিএনপিকে ভাঙার চেষ্টা করেছে বলে অভিযোগ করেন।

এ সময় বিএনপির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, জনগণ বিএনপির সঙ্গে নেই, তাই তাদের নেতাকর্মীরা হতাশ।

ওবায়দুল কাদের আরও বলেন, তাদের রাজনীতিতে মিথ্যা বলা অপরিহার্য। এটা তাদের মিথ্যাচারেরই ধারাবাহিকতা। জনগণ বিএনপির সঙ্গে নেই। এখন কিছু একট বলে সরকারের বিরোধিতা জানান দিতে চাই। সরকারের বিরোধিতার নামে বিএনপির বক্তব্য পাগলের অসংলগ্ন তাণ্ডব ছাড়া আর কিছুই নয়।

তিনি বলেন,

কিছু পণ্যের দাম বেড়েছে, কিছু কমেছে। সরকার বাজার নিয়ন্ত্রণে তৎপর। সব কিছু চেষ্টা করে। দ্রব্যমূল্য বৃদ্ধির ব্যাপারে সরকার উদাসীন নয়, বরং তা নিয়ন্ত্রণে কাজ করছে।

মিউনিখ নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রীর যুদ্ধবিরোধী অবস্থান বাংলাদেশকে গুরুত্বপূর্ণ করেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কির মধ্যে বৈঠকে রাশিয়ার সঙ্গে বাংলাদেশের সম্পর্কের কোনো পরিবর্তন হবে না। বাংলাদেশ সাধারণত যু/দ্ধ ও প্রাণহানির বিরুদ্ধে।

ঢাকার বায়ু দূষণের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন,

বায়ু দূষণ রোধে সরকার কাজ করছে। এটা এক বা দুই দিনের মধ্যে ঘটেনি। দিনে দিনে এমনটা হয়েছে। তবে প্রধানমন্ত্রীর নির্দেশে বর্তমান পরিবেশমন্ত্রী এ বিষয়ে কাজ শুরু করেছেন। তিনি বেশ কিছু পদক্ষেপ নিয়েছেন। এর মধ্যে ঢাকার আশপাশের ইটভাটা বন্ধের কাজ।

যারা মেট্রোরেল ব্যবহারে অভ্যস্ত নন, তাদের জন্য কিছু সময়ের জন্য কঠিন হতে পারে। তবে মেট্রোরেল অনেকের দুর্ভোগ কমিয়েছে, এসব ভালো কথা বলে পাল্টা ওবায়দুল কাদের বলেন, বায়ু দূষণের কারণে রাস্তায় চলাচলে আনফিট গাড়ির কথা বলতে পারতেন।

ওবায়দুল কাদের বলেন, আপনারা (সাংবাদিক) রাস্তায় চলাচলকারী আনফিট গাড়ির মালিকদেরও বলুন, আপনাদের লিখেনিতে তুলে ধরেন। তাদের বলুন যে এই গাড়িগুলির কারণে বায়ু দূষণ বাড়ছে।

মহান শহীদ দিবস (২১ ফেব্রুয়ারি) ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকাল সাড়ে ৭টায় নিউমার্কেটের দক্ষিণ গেট থেকে শোভাযাত্রাসহ প্রভাত ফেরিতে যোগ দেবে আওয়ামী লীগ। তিনি আরও বলেন, তেজগাঁও কার্যালয় ২২ ফেব্রুয়ারি বিকেল ৩টায় আলোচনা সভা করবে।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *