Monday , May 20 2024
Breaking News
Home / International / এবার নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম পাচ্ছেন যে বড় দায়িত্ব

এবার নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম পাচ্ছেন যে বড় দায়িত্ব

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে মরিয়ম নওয়াজকে মনোনীত করার ঘোষণা দিয়েছে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন)। তিনি দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বড় মেয়ে। বর্তমানে মরিয়ম পিএমএল-এন-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে, পিএমএল-এন সভাপতি এবং পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ পাঞ্জাবের পরবর্তী মুখ্যমন্ত্রী পদে দলের প্রার্থী হিসেবে মরিয়ম নওয়াজের নাম ঘোষণা করেছেন।

নওয়াজ শরিফের ভাই এবং মরিয়মের চাচা শাহবাজ নিজে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ছিলেন। নওয়াজ শরীফ একসময় প্রদেশের মুখ্যমন্ত্রীর দায়িত্বও পালন করেন।

৮ ফেব্রুয়ারি, পাকিস্তানের জাতীয় পরিষদের পাশাপাশি চারটি প্রাদেশিক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। তার মধ্যে একটি পাঞ্জাব।

এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, পাকিস্তান নির্বাচন কমিশনের (পিইসি) ওয়েবসাইটে দেওয়া তথ্যে দেখা গেছে, ২৯৭টি আসনের (একটি স্থগিত) পাঞ্জাব প্রাদেশিক পরিষদে নওয়াজের দল ১৩৭ আসনে জয় পেয়েছে, একক দল হিসেবে যা সর্বোচ্চ। অন্যদিকে পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) পেয়েছে ১০ আসন।

স্বতন্ত্র প্রার্থীরা পাঞ্জাবে ১৩৮টি আসনে জয়ী হয়েছে। জিও নিউজের একটি প্রতিবেদন অনুসারে, এই প্রার্থীদের মধ্যে 116 জন প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থন পেয়েছেন। আরও ২২ জন স্বতন্ত্র।

About Zahid Hasan

Check Also

এ বছরের সবচেয়ে বড় দুর্ঘটনা: নৌকাডুবিতে ‘‘নিহত অথবা নিখোঁজ’’ ৭০

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের উপকূলে নৌকা ডুবির এক ঘটনায় ৭০ জনেরও বেশি রোহিঙ্গা ‌‌‘‘নিহত অথবা নিখোঁজ’’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *