Monday , May 20 2024
Breaking News
Home / International / এবার একটি শর্তে পিটিআইকে সরকার গঠনের আমন্ত্রণ জানালেন শাহবাজ

এবার একটি শর্তে পিটিআইকে সরকার গঠনের আমন্ত্রণ জানালেন শাহবাজ

পাকিস্তানের আরেক সাবেক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ পাকিস্তানের কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই (তেহরিক-ই-ইনসাফ) সমর্থিত বিজয়ী প্রার্থীদের সরকার গঠনের আমন্ত্রণ জানিয়েছেন। তবে এক্ষেত্রে একটি শর্ত দিয়েছেন তিনি।

সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছোট ভাই শাহবাজ শরিফ শর্ত দিয়ে বলেছেন, পিটিআইয়ের স্বতন্ত্র প্রার্থীদের প্রথমে প্রমাণ করতে হবে যে তারা জাতীয় পরিষদে একক সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত করতে পেরেছেন।

দেশটির নির্বাচন কমিশনের সর্বশেষ তথ্য অনুযায়ী, পিটিআই-সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা সর্বাধিক ৯২টি আসনে জয়ী হয়েছে, এক্সপ্রেস ট্রিবিউন এমন তথ্য জানিয়েছে। নওয়াজের দল পিএমএল-এন ৭২টি আসন নিয়ে দ্বিতীয় অবস্থানে এবং বিলাওয়াল ভুট্টোর পিপিপি ৫৪টি আসন নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে। তবে দলীয়ভাবে নির্বাচনে অংশ নিতে অযোগ্য ঘোষণা করায় ভোটযুদ্ধে এগিয়ে থাকলেও পিটিআইয়ের হয়ে সরকার গঠন করতে পারবেন না তারা। তাদেরকে শিগগিরই অন্য কোনো দলে যোগ দিয়ে সদস্যপদ টিকিয়ে রাখতে হবে।

খবর অনুযায়ী, শাহবাজ শরীফ লাহোরে দলের সদর দফতরে বলেছেন যে পিটিআই একক সংখ্যাগরিষ্ঠতা পেলে সরকার গঠন করবে এবং আমরা সংসদে বিরোধী দলের ভূমিকা পালন করব।

ভোটগ্রহণের একদিন পর ১০ ফেব্রুয়ারি, ইমরান খানের পিটিআই চেয়ারম্যান ব্যারিস্টার গোহর আলী খান দাবি করেন যে রাষ্ট্রপতি আরিফ আলভি তার দলকে সরকার গঠনের জন্য আমন্ত্রণ জানাবেন। কারণ তারা জাতীয় পরিষদে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে।

তিনি আরও দাবি করেছেন যে তার দল ২৬৫ আসনের মধ্যে ১৭০টি জিতেছে।

গোহর খান গণমাধ্যমকে বলেন, কারও সঙ্গে আমাদের বিরোধ নেই, আমরা এগিয়ে যেতে চাই। আমরা সংবিধান ও আইন অনুযায়ী সরকার গঠন করব।

About bisso Jit

Check Also

এ বছরের সবচেয়ে বড় দুর্ঘটনা: নৌকাডুবিতে ‘‘নিহত অথবা নিখোঁজ’’ ৭০

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের উপকূলে নৌকা ডুবির এক ঘটনায় ৭০ জনেরও বেশি রোহিঙ্গা ‌‌‘‘নিহত অথবা নিখোঁজ’’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *