Monday , March 4 2024
Home / Countrywide / আমরা বিএনপির সঙ্গে কথা বলেছি, ফোনও করেছি: সিইসি

আমরা বিএনপির সঙ্গে কথা বলেছি, ফোনও করেছি: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, প্রধান রাজনৈতিক দলগুলো অংশগ্রহণ না করলে নির্বাচন অবৈধ হবে না।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকার আগারগাঁওয়ে রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন ও ডেমোক্রেসির (আরএফইডি) নবনির্বাচিত কমিটির সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, শেষ পর্যন্ত চেয়েছিলাম জাতীয় নির্বাচন অংশগ্রহণমূলক হোক। আমরা বিএনপির সঙ্গে কথা বলেছি, টেলিফোনে কথা বলেছি, ডিও লেটার দিয়ে আহ্বান করেছি। কিন্তু তারা আমাদের ডাকে সাড়া দেয়নি। তারা নির্বাচনে আসলে আমরা খুব খুশি হব।

হাবিবুল আউয়াল আরও বলেন, বড় দলগুলো অংশগ্রহণ না করলে নির্বাচনকে অশুদ্ধ বা অবৈধ বলা যাবে না। কিন্তু নির্বাচনের সর্বজনীনতা ও গ্রহণযোগ্যতা লোপ পায়।

স্থানীয় সরকার নির্বাচনে সব দলের অংশগ্রহণের আহ্বান জানিয়ে তিনি বলেন, নির্বাচনকে স্বচ্ছ করতে আরও বেশি করে অংশগ্রহণ ও ভোটার উপস্থিতি বাড়াতে হবে।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, তৃণমূল শক্তিশালী না হলে জাতীয় পর্যায়েও শক্তিশালী হবে না। তাই তৃণমূলকে শক্তিশালী করতে রাজনৈতিক দলগুলোকে কাজ করতে হবে। জনগণ সিদ্ধান্ত নেবে নির্বাচন ভালো না খারাপ।

About bisso Jit

Check Also

ইতিহাসের সাক্ষী হতে আপনারা আজকের এই ছবিটা তুলে রাখুন: ড. ইউনূস

শ্রমিক কল্যাণ তহবিল আত্মসাতের ঘটনায় দুদকের মামলায় আত্মসমর্পণ করেছেন গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান নোবেলজয়ী ড. মুহাম্মদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *