Monday , May 20 2024
Breaking News
Home / National / ৫০ মন্ত্রণালয় চেষ্টা করলে ৫০ হাজার ব্যক্তিকে চাকরি দেওয়া যেত: পলক

৫০ মন্ত্রণালয় চেষ্টা করলে ৫০ হাজার ব্যক্তিকে চাকরি দেওয়া যেত: পলক

প্রতিবন্ধীদের চাকরি দিতে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল আয়োজিত চাকরি মেলার মাধ্যমে গত ১০ বছরে ১ হাজার ৬০০ জন চাকরি পেয়েছেন। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক মন্তব্য করেছেন, সব মন্ত্রণালয় প্রতিবন্ধীদের চাকরি দেওয়ার উদ্যোগ নিলে ১০ বছরে ৫০ হাজার প্রতিবন্ধীকে চাকরি দেওয়া যেত।

শুক্রবার সকালে ঢাকার আগারগাঁওয়ে এনজিও বিষয়ক ব্যুরো অফিস ভবনে ‘প্রতিবন্ধীদের জন্য চাকরি মেলা-২০২৪’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘১৬০০ এর সংখ্যা বেশি না হলেও আমি বিনীতভাবে বলতে চাই, একটি মন্ত্রণালয় বা বিভাগ থেকে যদি দশ বছরে ১৬০০ জনের কর্মসংস্থান করা যায়, তাহলে ৫০টি মন্ত্রণালয় একটু চেষ্টা করলেই আমরা। অন্তত ৫০ হাজার প্রতিবন্ধী ভাই-বোনের কর্মসংস্থান হতে পারে। . আমরা আমাদের স্বল্প ক্ষমতা দিয়ে চেষ্টা করছি।

এ সময় তিনি এনজিও ব্যুরোর মহাপরিচালককে এনজিওতে প্রতিবন্ধীদের চাকরি দেওয়ার অনুরোধ জানান।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল আয়োজিত চাকরি মেলার এবার দশম আসর। ২০১৫ সাল থেকে এ মেলার আয়োজন করা হচ্ছে।

মেলায় আসা চাকরিপ্রার্থী কাজী নুসরাত সিনথিয়া বলেন, “অনেক প্রতিবন্ধী যোগ্যতা থাকা সত্ত্বেও চাকরি পেতে চায় না। তাই যোগ্যতা থাকার পরও প্রতিবন্ধীদের পিছিয়ে থাকতে হয়। প্রতিবন্ধীরা চাকরির সুযোগ পাচ্ছে। চাকরি মেলার মাধ্যমে এটি একটি ভালো উদ্যোগ।এ ধরনের আরও আয়োজনের প্রয়োজন রয়েছে।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রনজিত কুমারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনজিও ব্যুরোর মহাপরিচালক সাইদুর রহমান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সামসুল আরেফিন এবং সেন্টার ফর সার্ভিসেস অ্যান্ড ইনফরমেশন অন ডিসএবিলিটির নির্বাহী পরিচালক খন্দকার জহুরুল আলম।

আয়োজকরা জানান, এবারের মেলায় ৪০০টি আবেদন জমা পড়েছে। মেলায় ৪৮ জন নিয়োগকর্তা অংশ নিচ্ছেন। চাকরি প্রার্থীদের আবেদন ও সাক্ষাৎকার প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন হয়। ইতোমধ্যে ৩৫ জনের নিয়োগপত্র চূড়ান্ত করা হয়েছে। মেলার পরও বিভিন্ন প্রতিষ্ঠানের চাহিদা অনুযায়ী প্রতিবন্ধীদের জন্য চাকরির ব্যবস্থা করা হবে।

অনুষ্ঠানে জানানো হয়, প্রতিবন্ধীদের জন্য সফল চাকরি মেলার দশ বছর পর এবার প্রতিবন্ধীদের উদ্যোক্তা মেলার প্রস্তুতি নেওয়া হয়েছে। শিগগিরই এই মেলা অনুষ্ঠিত হবে।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *