Monday , May 20 2024
Breaking News
Home / National / মাওলানা সাদকে সন্ধ্যা ৭টার মধ্যে ভিসা দেওয়ার আলটিমেটাম, ভয়াবহ পরিস্থিতির হুমকি

মাওলানা সাদকে সন্ধ্যা ৭টার মধ্যে ভিসা দেওয়ার আলটিমেটাম, ভয়াবহ পরিস্থিতির হুমকি

বিশ্ব ইজতেমায় ভারতের মাওলানা সাদ কান্ধলভীকে আনার দাবি জানিয়েছে সাধারণ মুছল্লী পরিষদ। এ সময় মাওলানা সাদকে আজ সন্ধ্যা ৭টার মধ্যে বাংলাদেশের ভিসা দেওয়ার আল্টিমেটাম দেওয়া হয়। অন্যথায় যেকোনো পরিস্থিতি সৃষ্টির দায় সরকারকেই নিতে হবে বলে হুঁশিয়ারি দেন তারা। বুধবার সকালে টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানের উত্তর-পশ্চিমাংশে এক সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সাধারণ মুছল্লী পরিষদ বাংলাদেশের যুগ্ম আহ্বায়ক মাওলানা মুফতি মুয়াজ বিন নূর। এ সময় আরো বক্তব্য রাখেন মুফতি আজিম উদ্দিন, মুফতি মিজানুর রহমান, মুফতি আরিফ হোসেন, মাওলানা আনাস, সৈয়দ মাসুম, আতাউর রহমান, আতাউল্লাহ প্রমুখ।

সংবাদ সম্মেলনে মুফতি মুয়াজ বিন নূর বলেন, “২০২৩ সালের ১৫ নভেম্বর বিশ্ব ইজতেমার প্রস্তুতি সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছিলেন যে তিনি ৫৭তম বিশ্ব ইজতেমার জন্য মাওলানা সাদ কান্ধলভীকে বাংলাদেশে আনার অনুমতি দেবেন। ” আওয়ামী লীগ ক্ষমতায় না এলেও সাবেক মন্ত্রী হিসেবে মাওলানা সাদকে বাংলাদেশে আসার ব্যবস্থা করবেন বলে প্রতিশ্রুতি দেন তিনি। কিন্তু কথা রাখেনি।

মুফতি নূর আরও বলেন, প্রথম দফায় ইজতেমায় আড়াই হাজার বিদেশি মেহমান এসেছেন। দ্বিতীয় ধাপে আরও ১০ হাজার বিদেশী দর্শক বাংলাদেশে আসতে প্রস্তুত। মাওলানা সাদেরের আগমন নিশ্চিত হলে ইজতেমার দ্বিতীয় পর্বে বিদেশি অতিথিরা আসবেন। দেওবন্দের প্রধান মাওলানা আরশাদ মাদানী বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন। মাওলানা আরশাদ আমাদের জানান, মাওলানা সাদের সঙ্গে দেওবন্দের কোনো বিরোধ নেই। হেফাজতের আড়ালে আমাদেরকে প্রথম ধাপে ইজতেমা করতে দেওয়া হচ্ছে না। আজও ইজতেমা ময়দানে সংবাদ সম্মেলন করতে দেওয়া হয়নি। এভাবে চলতে থাকলে আগামীতে বিশ্ব ইজতেমা একটি আঞ্চলিক সম্মেলনে পরিণত হতে পারে।

এ সময় মুফতি মুয়াজ বিন নূর বলেন, আমরা আসন্ন ইজতেমার প্রথম ধাপে ইজতেমা করার অনুমতি এবং আজ সন্ধ্যা ৭টার মধ্যে মাওলানা সাদকে ভিসা দেওয়ার দাবি জানাচ্ছি। আমাদের দাবী মানা না হলে সাধারণ মুছল্লী পরিষদ বাংলাদেশ ও বিক্ষুব্ধ মুসল্লিরা কোন ভয়ানক পরিস্থিতি সৃষ্টি করলে তার দায়ভার সরকারকে নিতে হবে।

এ বিষয়ে ইজতেমা আয়োজক কমিটির পরামর্শদাতা (সদপন্থী) ডক্টর মোহাম্মদ আবদুস সালাম বলেন, আজ ইজতেমা ময়দানের উত্তর-পশ্চিম অংশে সড়কের পাশে সামানা মুছল্লী পরিষদ বাংলাদেশের নেতাকর্মীরা সংবাদ সম্মেলন করে। মাওলানা সাদ কান্ধলভী এবারের ইজতেমায় যাতে অংশ নিতে পারেন, সে বিষয়ে সরকারের ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহবুব আলম বলেন, ময়দানে সংবাদ সম্মেলন করার সুযোগ নেই। ইজতেমা পরিচালনার নিয়মে সংবাদ সম্মেলন করার কোনো কারণ নেই। এটা একটা সমাবেশের মত হতে যাচ্ছিল। জনসমাবেশের ক্ষেত্রে কিছু নিয়ম মেনে চলতে হবে। তাই পুলিশ সাদপন্থী সমর্থকদের মাঠ থেকে বের করে দেয়। ইজতেমা ঝামেলা সৃষ্টিকারী বা জ্বালাময়ী কথা বলার জায়গা নয়। তাদের যদি সংবাদ সম্মেলন করতেই হয়, তা অন্যত্র করতে হবে। তারা মাওলানা সাদের আগমনের বিষয়ে আবেদন জানান। ময়দানে নয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া উচিত।

এ বিষয়ে মন্তব্যের জন্য গাজীপুর জেলা প্রশাসক (ডিসি) আবুল ফতেহ মোহাম্মদ শফিকুল ইসলামের মোবাইল নম্বরে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *