Monday , May 20 2024
Breaking News
Home / International / আমি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি, এখন পর্যন্ত তারা মার্কিন যুক্তরাষ্ট্রকে দুর্বল মনে : নিকি হ্যালি

আমি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি, এখন পর্যন্ত তারা মার্কিন যুক্তরাষ্ট্রকে দুর্বল মনে : নিকি হ্যালি

ভারত মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে অংশীদারিত্ব করতে চায়, কিন্তু এখনও পর্যন্ত তারা আমেরিকানদের নেতৃত্বে বিশ্বাস করে না। বুধবার (ফেব্রুয়ারি) রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী নিকি হ্যালি একথা জানিয়েছেন। আমেরিকান প্রার্থী আরও বলেন, “বর্তমান বৈশ্বিক পরিস্থিতিতে নয়াদিল্লি স্মার্টলি খেলেছে এবং রাশিয়ার কাছাকাছি আসছে।”

ফক্স বিজনেস নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ৫১ বছর বয়সী হ্যালি বলেন, ‘ভারত এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রকে দুর্বল হিসেবে দেখেছে।

তিনি আরও বলেন, আমাকে বলতে হবে, আমি ভারতের সঙ্গেও ডিল করেছি। আমি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলেছি। ভারত আমাদের অংশীদার হতে চায়, রাশিয়ার সঙ্গে নয়।’ এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সমস্যা হল ভারত আমাদের জয়ে বিশ্বাস করে না।
তারা আমাদের নেতৃত্বকে বিশ্বাস করে না। তারা এখনও মনে করে আমরা দুর্বল। ভারত সবসময় স্মার্ট খেলেছে এবং টিকে আছে। রাশিয়ার সঙ্গে ভারতের ঘনিষ্ঠতা বেড়েছে কারণ তারা সেখান থেকে বিপুল পরিমাণ সামরিক সরঞ্জাম পায়।

“যখন আমরা আবার নেতৃত্ব দিতে শুরু করি, আমাদের দুর্বলতাগুলি সমাধান করতে শুরু করি এবং বালিতে মাথা পুঁতে দেওয়া বন্ধ করি, তখন আমাদের বন্ধুরা যেমন ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইজরায়েল, জাপান, দক্ষিণ কোরিয়া সবাই একই কাজ করতে চাইবে,” হ্যালি বলেছিলেন। . তিনি ফক্স বিজনেস নিউজকেও বলেছেন যে মার্কিন যুক্তরাষ্ট্রকে তার জোট গঠন শুরু করতে হবে।

About Zahid Hasan

Check Also

এ বছরের সবচেয়ে বড় দুর্ঘটনা: নৌকাডুবিতে ‘‘নিহত অথবা নিখোঁজ’’ ৭০

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের উপকূলে নৌকা ডুবির এক ঘটনায় ৭০ জনেরও বেশি রোহিঙ্গা ‌‌‘‘নিহত অথবা নিখোঁজ’’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *