Monday , May 20 2024
Breaking News
Home / National / মন্ত্রিত্ব হারানো ৩ এমপি এবার পেলেন সুসংবাদ

মন্ত্রিত্ব হারানো ৩ এমপি এবার পেলেন সুসংবাদ

দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনের তৃতীয় বৈঠকে আজ সোমবার আরও ১৬টি সংসদীয় কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে ১৪টি মন্ত্রণালয় সম্পর্কিত এবং বাকি দুটি সংসদ-সম্পর্কিত স্থায়ী কমিটি। ১৬টি সংসদীয় কমিটির তিনটির সভাপতিত্ব করেন তিনজন সংসদ সদস্য যারা তাদের মন্ত্রিত্ব হারান।

তারা হলেন সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি, সাবেক মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী এসএইচ রেজাউল করিম ও সাবেক কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক।

এসব কমিটিতে একজন স্বতন্ত্র সংসদ সদস্যকে সভাপতি করা হয়েছে। এছাড়া সাবেক প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলকে একটি কমিটির চেয়ারম্যান করা হয়েছে। প্রথমবারের মতো সংসদীয় কমিটির সভাপতি হলেন দুই সংসদ সদস্য। এর বাইরে একাদশ জাতীয় সংসদের একাধিক সভাপতিকে দ্বাদশ সংসদেও একই পদে রাখা হয়েছে। তবে বেশিরভাগ মন্ত্রণালয়ই পরিবর্তন হয়েছে।

মাগরিবের নামাজের বিরতির পর সংসদ শুরু হলে অনির্ধারিত আলোচনায় অংশ নেন জাতীয় পার্টির দুই সদস্য। এরপর স্পিকার সংসদীয় স্থায়ী কমিটি গঠনের জন্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীকে ফ্লোর দেন। চীফ হুইপের প্রস্তাবে ১৪টি মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি কণ্ঠভোটে পাস হয়। পরে স্পিকার তার কর্তৃত্বে সংসদ-সম্পর্কিত দুটি কমিটি মনোনীত করেন।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *