Monday , May 20 2024
Breaking News
Home / opinion / শেখ হাসিনাকে চিঠি দিয়ে বাইডেন কি করতে চাচ্ছেন দুই সপ্তাহের মধ্যেই বুঝা যাবে: রনি

শেখ হাসিনাকে চিঠি দিয়ে বাইডেন কি করতে চাচ্ছেন দুই সপ্তাহের মধ্যেই বুঝা যাবে: রনি

ক্ষমতাসীন আওয়ামীলী ১৪ ও ১৮ সালের মতো ফের আরেকটি পাতানো নির্বাচন করে ইতিমধ্যে সরকার গঠন করে ফেলেছে।তবে তাদের মধ্যে আশঙ্খা রয়ে গেছে তাদের এমন পাতানো নির্বাচন করে পূর্বের মতো ক্ষমতায় টিকে কঠিন হবে।যদিও নির্বাচন করে মন্ত্রী পরিষদ গঠনের পরও এখনো যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলো কোনো ধরনের ব্যবস্থা নিচ্ছে না। যা কারণে এই সরকার মধ্যে স্বস্তি কাজ করলেও সংশয় কাটছে না।বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছে বিশিষ্ট রাজনীতিবিদ গোলাম মাওলা রনি হুবহু পাঠকদের জন্য নিচে দেওয়া হলো।

ইরানের বিরুদ্ধে যু/দ্ধে নেমেছে আমেরিকা ! পুতিন বুদ্ধি করে বাইডেনকে ইউক্রেন থেকে মধ্যপ্রাচ্যে টেনে নিয়ে গেছেন ! এই যু/দ্ধে আমেরিকা এবং ইসরাইল প্রথমত মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্থ হবে ! দ্বিতীয়ত – সর্বাত্মক ধর্মযুদ্ধ বেঁধে যাওয়ার সম্ভাবনা দেখা দিবে ।

উল্লেখিত অবস্থায় আমেরিকা মধ্যপ্রাচ্যে সর্ব শক্তি নিয়োগ করার জন্য দুনিয়ার বিভিন্ন প্রান্তের ছোট খাটো সমস্যা মিটিয়ে অনেকের সঙ্গে বন্ধুত্ব করার চেষ্টা চালিয়ে যাচ্ছে । এরই ধারাবাহিকতায় বাংলাদেশে শেখ হাসিনার সরকারকে চিঠি দিয়ে বাইডেন আসলে কি করতে চাচ্ছেন তা আগামী দুই সপ্তাহের মধ্যেই বুঝা যাবে !

About Babu

Check Also

ভারতীয় হাই কমিশন সেলস কলে যায় বাংলাদেশ থেকে ভারতে রোগী যাওয়া কমে গেলে: পিনাকী

সম্প্রতি দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ আবারও একতরফা ভোট করে ক্ষমতা দখল করেছে।আর আওয়ামীলীগকে অবৈধ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *