Monday , May 20 2024
Breaking News
Home / International / মিছিলে বোমা বিস্ফোরণ, নিহত ৪, আহত ৫ জন

মিছিলে বোমা বিস্ফোরণ, নিহত ৪, আহত ৫ জন

পাকিস্তানের বেলুচিস্তানে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের এক সমাবেশে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে অন্তত ৪ জন নিহত ও ৫ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দেশটির সংবাদমাধ্যম ডন কর্মকর্তাদের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

বেলুচিস্তানের সিবি জেলা সদর হাসপাতালের মেডিকেল সুপারিনটেনডেন্ট ডাঃ বাবর এবং জেলা স্বাস্থ্য কর্মকর্তা ইমরান বালোচ বলেছেন যে বিস্ফোরণে এ পর্যন্ত চারজন নিহত এবং পাঁচজন আহত হয়েছেন।

তবে, সিবি স্টেশন হাউস অফিস (এসএইচও) জাকাউল্লাহ গুজ্জর বলেছেন, শহরের জিন্নাহ রোডে বিস্ফোরণে দুইজন নিহত এবং অন্তত সাতজন আহত হয়েছেন।

এদিকে, পিটিআই জানিয়েছে যে মঙ্গলবার তাদের জাতীয় পরিষদের প্রার্থী সাদ্দাম তারিনের একটি নির্বাচনী সমাবেশে বিস্ফোরণ ঘটে। এতে তাদের তিন কর্মী নিহত ও সাতজন আহত হন।

আমরা ঘটনার তীব্র নিন্দা জানাই, দলটি পিটিআই-এর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X-এ একটি পোস্টে বলেছে। এছাড়াও, আমি সরকারকে পিটিআই কর্মীদের পরিবর্তে সন্ত্রাসীদের দমনে আরও মনোযোগ দেওয়ার জন্য অনুরোধ করছি।

এদিকে সাইফার মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। দেশটির অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের অধীনে মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিশেষ আদালত এ রায় দেন।

আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তার প্রায় এক সপ্তাহ আগে পাকিস্তানের আদালত ইমরানের বিরুদ্ধে এই রায় দেয়। ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) প্রবল চাপ সত্ত্বেও আইকনিক ব্যাট প্রতীক ছাড়াই এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছে।

About Zahid Hasan

Check Also

এ বছরের সবচেয়ে বড় দুর্ঘটনা: নৌকাডুবিতে ‘‘নিহত অথবা নিখোঁজ’’ ৭০

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের উপকূলে নৌকা ডুবির এক ঘটনায় ৭০ জনেরও বেশি রোহিঙ্গা ‌‌‘‘নিহত অথবা নিখোঁজ’’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *