Monday , May 20 2024
Breaking News
Home / National / যেভাবে সহজেই পাবেন আমেরিকার ভিসা

যেভাবে সহজেই পাবেন আমেরিকার ভিসা

মেরিল্যান্ড, জর্জিয়া, লস এঞ্জেলেস, কুইন্স, নিউইয়র্কের পর আইনী সেবা প্রদানের জন্য ব্রঙ্কসে একটি শাখা খুলছেন অ্যাটর্নি রাজু মহাজন। শনিবার রাতে অভিবাসন বিষয়ক এক সেমিনারে এ তথ্য দেন এই তরুণ আইনজীবী।

ব্রঙ্কসের স্টার্লিং-এর খলিল চাইনিজ পার্টি হলে আয়োজিত সেমিনারে ব্রঙ্কসের বিভিন্ন পেশার শতাধিক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

এ সময় তিনি অভিবাসন সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। রাজু মহাজন বলেন, ইমিগ্রেশন ভিসা ছাড়াও বাংলাদেশ থেকে অনেকেই স্টুডেন্ট ভিসা, ওয়ার্ক ভিসায় আমেরিকায় আসতে চায়। কিন্তু কোন ভিসা ক্যাটাগরি সঠিক তা স্থির করে আবেদন করলে কার জন্য গৃহীত হওয়ার ভালো সুযোগ রয়েছে।

তিনি বলেন, আমেরিকায় বিভিন্ন বাগানে কাজ করার জন্য এখন অনেক মালিক দেশের বেশ কয়েকটি সংস্থার মাধ্যমে লোক নিয়োগ দিচ্ছেন। আমরা সেসব প্রতিষ্ঠানকে আইনি সহায়তা দিচ্ছি। এছাড়া EB-1, EB-3, HB1 সহ বিভিন্ন ক্যাটাগরিতে ভিসার সুযোগ রয়েছে।

বাংলাদেশ থেকে অভিবাসী বা ট্যুরিস্ট ভিসায় আমেরিকায় এলে বিমানবন্দরে কর্মকর্তাদের নানা প্রশ্নের সম্মুখীন হন এবং বিড়ম্বনার শিকার হন। সেই সময় একজন আইনজীবী অপ্রয়োজনীয় প্রশ্ন এড়াতে ভ্রমণকারীকে সহায়তা করতে পারেন। আমরা বিমানবন্দরেও এই পরিষেবা প্রদান করি।

এই তরুণ আইনজীবী আরও বলেন, মানুষের জীবনে একটা স্বপ্ন থাকে যে তারা আমেরিকায় আসে, গ্রিন কার্ড পায় এবং আমরা তাদের আমেরিকান স্বপ্ন নিয়ে অংশগ্রহণ করতে পারি।
নানা কারণে বিভিন্ন ক্যাটাগরিতে ভিসা আবেদনে অনেক বিলম্ব হয়। এ বিষয়ে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে পারি।

অনুষ্ঠানে ব্রঙ্কসের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, ব্যবসায়ী, রাজনীতিবিদ, সাংস্কৃতিক কর্মী, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *