Monday , May 20 2024
Breaking News
Home / International / হঠাৎ মাঝ আকাশে বিমানে ভয়াবহ আগুন, জানা গেল সর্বশেষ অবস্থার খবর

হঠাৎ মাঝ আকাশে বিমানে ভয়াবহ আগুন, জানা গেল সর্বশেষ অবস্থার খবর

যুক্তরাষ্ট্রে উড়ন্ত একটি বিমানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এটলাস এয়ার বোয়িং ৭৪৭-৮ মডেলের কার্গো প্লেনের একটি ইঞ্জিনে মাঝ আকাশে হঠাৎ আগুন ধরে যায়। তবে জরুরি অবতরণের কারণে সৌভাগ্যক্রমে ওই বিমানের সব যাত্রী বেঁচে যান।

বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়া এক্স-এ প্রকাশিত একটি ভিডিওতে তা দেখা যায়। রয়টার্স।

খবরে বলা হয়েছে, মিয়ামি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই একটি এটলাস এয়ার বোয়িং ৭৪৭-৮ কার্গো বিমানটিতে আগুন ধরে যায়। উড়ন্ত বিমান থেকে আগুনের শিখা বের হতে থাকে।

অ্যাটলাস এয়ার এক বিবৃতিতে বলা হয়েছে, বিমান উড্ডয়নের পর পরই ইঞ্জিন বিকল হয়ে যায়। এ কারণে আগুন লাগতে পারে। তবে পাইলটের বুদ্ধিতে দ্রুত বিমানটি মায়ামি আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করা হয়। এতে কারও তেমন কোনো ক্ষতি হয়নি।

তবে বৃহস্পতিবারের এ ঘটনার এরই মধ্যে তদন্ত শুরু করেছে যুক্তরাষ্ট্রের সিভিল এভিয়েশন বিভাগ। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে যেসব ভিডিও শেয়ার করা হয়েছে, সেগুলো এই উড়োজাহাজের কিনা–তা নিশ্চিত হওয়া যায়নি।

বোয়িং ৭৪৭–৮ কার্গো বিমানটিতে জেনারেল ইলেকট্রিক কোম্পানির জিএনএক্স ইঞ্জিন থাকে। এ ব্যাপারে বোয়িং, এফএএ ও জেনারেল ইলেকট্রিক কোম্পানি কোনো মন্তব্য করেনি।

উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায় ও সবাইকে উদ্ধার করে। তবে ওই উড়োজাহাজে মোট কতজন আরোহী ছিলেন তা এখন পর্যন্ত জানা যায়নি।

সম্প্রতি, মার্কিন বিমান নির্মাতা বোয়িং একটি বোয়িং বিমানের মাঝ আকাশে দরজা খোলার পরে তার নিরাপত্তার জন্য সমালোচিত হয়েছে। সেই ঘটনার শেষ শেষ হতে না হতেই মাঝ আকাশে বিমানের ইঞ্জিনে আগুনের ঘটনা ঘটলো।

About Rasel Khalifa

Check Also

এ বছরের সবচেয়ে বড় দুর্ঘটনা: নৌকাডুবিতে ‘‘নিহত অথবা নিখোঁজ’’ ৭০

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের উপকূলে নৌকা ডুবির এক ঘটনায় ৭০ জনেরও বেশি রোহিঙ্গা ‌‌‘‘নিহত অথবা নিখোঁজ’’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *