Monday , May 20 2024
Breaking News
Home / Politics / এটা সংসদ নির্বাচন নয়, আ.লীগের দলীয় কাউন্সিল: ব্যারিস্টার পার্থ

এটা সংসদ নির্বাচন নয়, আ.লীগের দলীয় কাউন্সিল: ব্যারিস্টার পার্থ

বাংলাদেশ জাতীয় পার্টির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কোনো নির্বাচন নয়, এটি আওয়ামী লীগের দলীয় কাউন্সিল, যা সরকারি টাকায় অনুষ্ঠিত হয়েছে। এটাকে কোনোভাবেই নির্বাচন বলা যাবে না। এটাকে দলীয় কাউন্সিল বলা যেতে পারে।

শনিবার রাতে সমসাময়িক রাজনীতি নিয়ে একটি বেসরকারি টেলিভিশনে অংশ নিয়ে এসব কথা বলেন এই তরুণ রাজনীতিক।

ব্যারিস্টার পার্থ বলেন, আওয়ামী লীগ এ নির্বাচনের মাধ্যমে নিজ দলের মধ্যে গণতন্ত্রের চর্চা করেছে। এই নির্বাচন প্রমাণ করেছে যে, গত ১৫ বছর ধরে ক্ষমতায় থাকা অনেক এমপি-মন্ত্রী ভেবেছিলেন তাদের আর জনগণের কাছে যেতে হবে না। কিন্তু দলের বিদ্রোহী প্রার্থীর কারণে অনেককেই বেগ পেতে হয়েছে।

তিনি আরও বলেন, এবারের নির্বাচনে বিএনপি না গেলেও কিছু জায়গায় সত্যিকারের ৩০-৪০ শতাংশ ভোট পড়েছে। ওই আসনে স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছেন। এমনও হতে পারে, জাতীয় অবস্থান বা জাতীয় রাজনীতির মূল্যায়নের চেয়ে ক্ষমতাসীন ব্যক্তিকে ঠেকানোই বেশি স্থানীয় রাজনীতি। যার কারণে দলীয় মনোনীত প্রার্থী ভোট বাদ দেন।

পার্থ বলেন, আমরা যদি হঠাৎ বলি এই নির্বাচনে কোনো ভোটার যায়নি, তা ঠিক হবে না। নির্বাচন পর্যবেক্ষণে দেখা গেছে, ৫০-৬০টি আসনে গড়ে ২৫-৩০ শতাংশ ভোট পড়েছে বা মানুষ গেছে। সেখানে জাতীয় ইস্যুকে সামনে না রেখে মন্ত্রী বা এমপি হারাতে ভোট দিয়েছেন। অন্য সব আসনে ৩-৪ শতাংশের বেশি ভোট পায়নি। এবার রাতে ভোট দিতে না পারলেও দুপুর ১২টার পর ভোট দিতে হবে। বেশির ভাগ জায়গায় ভোটের হার ও শতাংশ বাড়াতে পারেননি বলে মন্তব্য করেন সাবেক এই সদস্য।

About Zahid Hasan

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *