Monday , May 20 2024
Breaking News
Home / Politics / কথা রাখলেন ব্যারিস্টার সুমন, শপথ নিয়েই দুবাই থেকে আসা আফজাল হোসেনকে দিলেন ‘স্যালুট’

কথা রাখলেন ব্যারিস্টার সুমন, শপথ নিয়েই দুবাই থেকে আসা আফজাল হোসেনকে দিলেন ‘স্যালুট’

দুবাই থেকে সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে আসা এক প্রবাসীকে অভিবাদন জানিয়েছেন সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

হবিগঞ্জ-৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত ব্যারিস্টার সুমন বুধবার (দুপুর) দুপুরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা আফজাল হোসেন নামের এক প্রবাসীকে অভিবাদন জানান।

এ সময় সুপ্রিম কোর্টের এই আইনজীবী বলেন, আজ আমার জীবনের সেরা দিন। এমপি হিসেবে শপথ নিয়ে বিমানবন্দরে এসেছি। কারণ আমি দুবাইয়ে এক বক্তৃতায় বলেছিলাম জীবনে যদি কখনো এমপি হই তাহলে একজন প্রবাসীকে সালাম দিয়ে আমার কাজ শুরু করব। প্রবাসীদের জন্য কাজ করতে চান। আমি বিশ্বাস করি প্রবাসীদের আয় আমাদের অর্থনীতির চাকা ঘুরিয়ে দেয় এবং তারা অর্থনীতিতে অনেক অবদান রাখে। প্রবাসীদের সালাম জানিয়ে আমার কাজ শুরু করব। তারপর আমার এলাকায় যাব।

এ সময় তিনি দুবাই প্রবাসী আফজাল হোসেন নামের এক প্রবাসীর সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেন। তারা জানতে চায় তারা কী সমস্যার সম্মুখীন হয়।

ব্যারিস্টার সুমন বলেন, “যেদিন আমি এমপি হিসেবে শপথ নিয়েছিলাম, আমি একজন প্রবাসীর সমস্যা নিয়ে শুরু করেছিলাম। আমি তাদের স্যালুট দিচ্ছি যে তাদের টাকায় আমাদের অর্থনীতি চলে। এজন্য আমি আপনাকে ধন্যবাদ জানাতে চাই। আমি মনে করি এমপি একজন দায়িত্ব।আমি দায়িত্ব পালন করতে চাই।সংসদে গিয়ে প্রবাসীদের সমস্যা নিয়ে কথা বলব।এ কথা বলার পর সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় মুখ ব্যারিস্টার সুমন প্রবাসী আফজাল হোসেনকে স্যালুট করেন।

এর আগে বেলা সাড়ে ১১টায় তিনি জাতীয় সংসদ ভবনে গিয়ে শপথ নেন। শপথ গ্রহণের পর ব্যারিস্টার সুমন বলেন, আমার ভূমিকা আগের মতোই থাকবে। আমি দুর্নীতির প্রতিবাদ করব, নির্যাতিত মানুষের পক্ষে কথা বলব এবং আমার এলাকায় বঙ্গবন্ধুর সোনার বাংলাকে বাস্তবে রূপ দেওয়ার চেষ্টা করব।

ব্যারিস্টার সুমন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাধবপুর ও চুনারুঘাট উপজেলা নিয়ে গঠিত হবিগঞ্জ-৪ আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন। গত ৭ জানুয়ারি তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীকে প্রায় এক লাখ ভোটের ব্যবধানে পরাজিত করেন। ফলাফল অনুযায়ী ব্যারিস্টার সুমন পেয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৯৯ ভোট। তার প্রতিদ্বন্দ্বী মাহবুব আলী পেয়েছেন ৬৯ হাজার ৫৪৩ ভোট।

About Zahid Hasan

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *