Monday , May 20 2024
Breaking News
Home / Politics / মির্জা আজমকে নিয়ে ‘আপত্তিকর’ পোস্ট, পপিকে অব্যাহতি

মির্জা আজমকে নিয়ে ‘আপত্তিকর’ পোস্ট, পপিকে অব্যাহতি

জামালপুর-৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) আসনের সংসদ সদস্য মির্জাকে নিয়ে মন্তব্য করায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মারুফা আক্তার পপিকে জেলা আওয়ামী লীগের সদস্যপদ থেকে বরখাস্ত করা হয়েছে। ফেসবুকে আজম। গত রোববার রাতে পপিকে পাঠানো জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ স্বাক্ষরিত চিঠিটি ফেসবুকে ছড়িয়ে পড়লে বিষয়টি জানাজানি হয়।

জেলা আওয়ামী লীগের সদস্যপদ থেকে অব্যাহতি পাওয়া মারুফা আক্তার পপি কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য। তিনি বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি জামালপুর জেলা আওয়ামী লীগের সদস্যও ছিলেন।

মারুফা আক্তার পপিকে বহিষ্কারের বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ বলেন, মারুফা আক্তার পপি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, তার প্রয়াত বাবা ও পরিবারকে নিয়ে একটি স্ট্যাটাস দেন। , মারুফা আক্তার পপিকে সাত কার্যদিবসের মধ্যে ফেসবুকে দেওয়া বক্তব্য ও স্ট্যাটাসের ব্যাখ্যা দিতে বলা হয়।তিনি ওই চিঠির কোনো ব্যাখ্যা দেননি।তাই তাকে জেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে মারুফা আক্তার পপি বলেন, ‘এখনও কোনো চিঠি পাইনি। আমি কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য। তৃণমূল পর্যায়ে কাজ করতে পারি। এই চিঠি আমার দলীয় কাজে ব্যাঘাত ঘটাবে না।

মারুফা আক্তার পপির বরখাস্তের চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আপনি জামালপুর-৫ (সদর) আসনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী ছিলেন। ২০ নভেম্বর জামালপুর-৫ (সদর) আসনের তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করতে মির্জা আজমের মাধ্যমে আবুল কালাম আজাদকে পাঠান দলীয় প্রধান। সকাল ১০টায় স্থানীয় মির্জা আজম মিলনায়তনে সদর উপজেলা আওয়ামী লীগ এবং বিকাল ৩টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে পৌর আওয়ামী লীগ তৃণমূলের সর্বস্তরের নেতা-কর্মীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠিত হয়। আপনি (মারুফা) সদর উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভার একপর্যায়ে মির্জা আজম মিলনায়তনে প্রবেশ করে মঞ্চের সামনে কর্মীদের কাতারে বসেছিলেন। বারবার মঞ্চে বসার অনুরোধ করা সত্ত্বেও সারিবদ্ধভাবে বসেন কর্মীরা। পরে সবার পীড়াপীড়িতে মির্জা আজম মঞ্চে এসে পাশের চেয়ারে আসন গ্রহণ করেন।

চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে, ‘জেলা পর্যায়ের নেতাদের বক্তব্য চলাকালে আপনি হঠাৎ চেয়ার ছেড়ে উচ্চকণ্ঠে মত বিনিময়ের সুযোগ চেয়েছিলেন। আপনার (মারুফা) আকস্মিক আচরণে মঞ্চে উপস্থিত নেতারা হতবাক। সে সময় মির্জা আজম বারবার আপনাকে (মারুফা) নিরুৎসাহিত করার জন্য চেয়ারে বসতে বলেন, তাছাড়া আপনি বিরত না হলে একপর্যায়ে মির্জা আজম আপনাকে (মারুফা) ছোট বোনের কথা ভেবে একটু জোরে বসতে বলেন। বিভিন্ন স্লোগানে আপনি সভাস্থল ত্যাগ করেছেন।

চিঠিতে বলা হয়েছে, ‘এটা খুবই দুঃখজনক যে আপনি (মারুফা) মির্জা আজম, তার প্রয়াত বাবা ও পরিবার সম্পর্কে অসত্য, কুরুচিপূর্ণ, অশালীন বক্তব্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছেন। ফলে জামালপুর আওয়ামী লীগ পরিবার চরম ক্ষুব্ধ হয়ে ওঠে। বাংলাদেশ আওয়ামী লীগ, জামালপুর জেলা শাখা সার্বিক বিষয়টি অনুধাবন করে গত ২৪ নভেম্বর সন্ধ্যায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক জরুরি সভা আহ্বান করে। সভায় সর্বসম্মতিক্রমে আপনার (মারুফা) এ ধরনের আচরণ ও অসত্য, অশালীন বক্তব্যের জনসমক্ষে নিন্দার প্রস্তাবসহ সাত কার্যদিবসের মধ্যে ব্যাখ্যা চেয়ে চিঠি দেওয়ার সিদ্ধান্ত হয়। একই সাথে আপনার (মারুফা) দাখিলকৃত ব্যাখ্যা সন্তোষজনক না হলে আপনাকে বাংলাদেশ আওয়ামী লীগ, জামালপুর জেলা শাখার সদস্যপদ থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

About Zahid Hasan

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *