Monday , May 20 2024
Breaking News
Home / opinion / রাস্তায় কেন মানুষ নামেনা: পিনাকী

রাস্তায় কেন মানুষ নামেনা: পিনাকী

সম্প্রতি দ্বাদশ নির্বাচন সামনে আবারও বিরোধী দলকে ভোটের বাইরে রেখে ফাঁকা মাঠে গোল দিতে চায় আওয়ামীলীগ সরকার। যার কৌশল হিসেবে বিরোধী দলের নেতাকর্মীদের রাষ্ট্রীয় বাহিনী দিয়ে নির্বিচারে গ্রেফতার, সাজাসহ নানা ধরনের নি/র্যাতনের মাধ্যমে হয়রানি অব্যাহত রেখেছে।অথচ সরকার সবার কাছে বলার চেষ্টা করছে তারা সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরী করছে।তারা আবারও একতরফা নির্বাচন করে ১৪ ও ১৮ সালের মতো ক্ষমতায় থাকতে চায়। বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন পিনাকী ভট্টাচার্য হুবহু পাঠকদের জন্য নিচে দেওয়া হলো।

রাস্তায় কেন মানুষ নামেনা। এইটা একটা ফালতু বাক্য।

রাস্তায় সাধারণ মানুষেরা নামেনা। নায্য লড়াইয়ে সাধারণ মানুষদের মৌন সমর্থন থাকে।

মুক্তিযুদ্ধের সময়ে কি সক্ষম যুবকের সংখ্যা মাত্র চল্লিশ পঞ্চাশ হাজার ছিলো? না। তাহলে সব সক্ষম যুবক বা অন্তত পক্ষে বেশীরভাগ সক্ষম যুবক যুদ্ধে নামা দূরে থাকুক, ট্রেনিং কেন নেয় নাই?

রাজনৈতিক লড়াই করে পরিবর্তনের সুচনা করে বিপ্লবীরা। সাধারণ মানুষ হয় বিজয়ের পরে বা বিজয় সুস্পষ্টভাবে দৃশ্যমান এমন সময়ে মাঠে নামে। বিজয়ের উৎসব আর বিপ্লবকে গনশক্তিতে অভিষিক্ত করার জন্য।

বিপ্লবীরা মাঠে আছে। তারা সাধ্যমতো লড়াই চালিয়ে যাচ্ছে। বিজয় নিয়ে ঘরে ফিরলে রাস্তায় নাইম্যা নতুন রাজনৈতিক ক্ষমতাকে অভিষিক্ত কইরেন।
ফ্যাসিবাদের দুর্গে চুড়ান্ত আঘাত হানার ডাক আসবে খুব শিগগিরই। সেইসময়ে বানের পানির মতো বাধ ভাইঙ্গা রাস্তায় নাইম্যা আইসেন। আর দোয়া করেন, খোদাতায়ালা যেন আমাদের বিজয়ী হওয়ার তৌফিক দেন।

About Babu

Check Also

ভারতীয় হাই কমিশন সেলস কলে যায় বাংলাদেশ থেকে ভারতে রোগী যাওয়া কমে গেলে: পিনাকী

সম্প্রতি দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ আবারও একতরফা ভোট করে ক্ষমতা দখল করেছে।আর আওয়ামীলীগকে অবৈধ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *