Monday , March 4 2024
Home / oddly / বাংলাদেশি দম্পতির বিয়ের কার্ড নিয়ে নেট দুনিয়ায় তোলপাড়

বাংলাদেশি দম্পতির বিয়ের কার্ড নিয়ে নেট দুনিয়ায় তোলপাড়

আজকাল বিয়ের কার্ডে অনেক বৈচিত্র্য রয়েছে। বাজারে বাহারি ডিজাইনের আমন্ত্রণপত্র ছাড়াও অনেকে সেগুলো হস্তশিল্প করে শুভাকাঙ্খীদের কাছে পাঠান। এই আমন্ত্রণগুলিতে ব্যয়বহুল সামগ্রী সংযুক্ত করা ছাড়াও, কিছুতে চকোলেট বা বিস্কুটের মতো জিনিসও রয়েছে।

বিয়ের কার্ড যেভাবেই ডিজাইন করা হোক না কেন, এর ভিতরে লেখা শব্দগুলো বেশিরভাগ ক্ষেত্রেই প্রায় একই রকম। মূলত বিয়ের অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য বর ও কনের পরিচয় যাদের কাছে কার্ড পাঠানো হয় তাদের পরিচয় চাওয়া হয়। তবে সম্প্রতি বিবাহিত এক বাংলাদেশি দম্পতির বিয়ের কার্ড সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স (আগের টুইটার) এ আলোচনা ও হাস্যরসের জন্ম দিয়েছে। অনেকে এই কার্ডটিকে একটি গবেষণাপত্রের সাথেও তুলনা করেছেন।

২৫ নভেম্বর এক ব্যক্তি এক্স-এ বাংলাদেশি দম্পতির বিয়ের কার্ড শেয়ার করে লিখেছেন- ‘এখনও বিশ্বাস করতে পারছি না এটা বিয়ের কার্ড।’

ব্যতিক্রম এই সব কার্ডে বর মাহজিব হোসেন ইমান ও কনে সানজানা তাবাসসুম স্নেহার পরিচয় লেখা রয়েছে। যেখানে বিয়ের অনুষ্ঠান হবে তার ঠিকানাও লেখা আছে। এগুলি ছাড়াও, কার্ডটিতে বিয়ের গুরুত্ব ব্যাখ্যা করে একটি লেখাও রয়েছে। দম্পতির প্রথম দেখা কোথায় এবং কীভাবে হয়েছিল সে সম্পর্কে তথ্য রয়েছে। অন্যান্য জিনিস আছে যা সাধারণত একটি আমন্ত্রণ পত্রে প্রদর্শিত হয় না, যেমন নীচে একটি উপসংহার লেখা।

বলাই বাহুল্য, ঢাকার মিরপুরে অনুষ্ঠিত এই বিয়ের কার্ড মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। এটি মাত্র তিন দিনে 33 লাখ ভিউ অতিক্রম করেছে। এটি প্রায় 70,000 প্রতিক্রিয়া সহ কমপক্ষে 25,000 জন দ্বারা ভাগ করা হয়েছে। কার্ডের নিচে মন্তব্যকারীর সংখ্যা হাজারের কাছাকাছি।

‘আপনি বলতে চাচ্ছেন এটা কোনো গবেষণাপত্র নয়?’ কার্ডের নীচে একটি লিখেছিলেন, পোস্টম্যানকে উদ্দেশ্য করে।

আরেকজন লিখেছেন, “দুই গবেষক বিয়ে করতে যাচ্ছেন, বুঝেছেন।”

অন্যদের মধ্যে, কেউ কার্ডটিকে আদালতের আদেশ বলে মনে করেছিল, কেউ মনে করেছিল এটি গোয়েন্দা তথ্য, কেউ স্কুল রিপোর্ট!

এদিকে আরেক কৌতূহলী ব্যক্তি তার বিয়ের কার্ড এভাবে বানানোর ঘোষণা দেন

About Zahid Hasan

Check Also

অল্প বয়সে বিয়ে নিয়ে অভিভাবকদের যা বললেন শায়খ আহমাদুল্লাহ

জনপ্রিয় ইসলামিক বক্তা শেখ আহমদুল্লাহ তার অফিসিয়াল ফেসবুক পেজে বিভিন্ন ইসলামিক বিষয়ের উপর একটি লাইভ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *