Monday , May 20 2024
Breaking News
Home / Sports / বিসিবির সফটওয়ার চুরি করে তামিমের প্রোফাইল হ্যাক করেছিলো সাকিব

বিসিবির সফটওয়ার চুরি করে তামিমের প্রোফাইল হ্যাক করেছিলো সাকিব

বিশ্বকাপের আগে থেকেই বাংলাদেশের ক্রিকেটে চলছে সাকিব আল হাসান ও তামিম ইকবাল বিতর্ক। দুই সিনিয়র ক্রিকেটারের ‘বিরোধ’ মেটাতে হিমশিম খেতে হচ্ছে বিসিবিকে। বাংলাদেশের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রশ্নপত্রে এবার উঠে এল এই বিতর্ক।

তামিমকে ছাড়া সাকিবের নেতৃত্বে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। বিশ্বকাপে আশানুরূপ পারফরম্যান্স করতে পারেনি সাকিবের বাহিনী, লিগ পর্বে নয়টি ম্যাচ খেলে মাত্র দুটি জিতেছে টাইগাররা। দলের পারফরম্যান্স নিয়ে খেলোয়াড় ও ক্রিকেট বোর্ডের তীব্র সমালোচনার মুখে পড়েছে।

ঢাকার বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রশ্নপত্রে স্থান পেয়েছে এই বিতর্ক। পরীক্ষার্থীদের সাকিবের সাথে তামিমের সম্পর্ক এবং এতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ভূমিকা কভার করে একটি প্রশ্নের উত্তর দিতে বলা হয়েছিল। পরীক্ষার্থীদের কাছে বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতার মতো সমস্যার কারণ খুঁজতে বলা হয়।

প্রশ্নে লেখা আছে, বিসিবির সফটওয়্যার ব্যবহার করেছেন সাকিব। গোপনে তামিমের প্রোফাইল দেখেছেন সাকিব। সাকিব খুব চালাক এবং এক চিমটি কাটে। তামিমের প্রোফাইলে ঢুকে তামিম সেজে নিজেই লিখেছেন, আমি বিশ্বকাপ খেলব না। তামিমের সঙ্গে বোর্ড সভাপতির কথোপকথনও দেখেছেন সাকিব। সাকিব তামিমের ব্যবহারকারীর নাম পরিবর্তন করে ‘ডটবাবা’ (সম্ভবত কারণ তিনি প্রচুর ডট বল খেলেন)। এ ঘটনায় তামিমের প্রোফাইলের নিরাপত্তা বিঘ্নিত হয়েছে। এই ধরনের ঘটনা কীভাবে এড়ানো যায় তা ব্যাখ্যা করুন। সম্পাদনা: এল আর বাদল

About Zahid Hasan

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *