Monday , May 20 2024
Breaking News
Home / Sports / ব্রাজিলকে হারানোর পর এমন সিদ্ধান্ত, আর্জেন্টিনার জন্য বড় দুঃসংবাদ

ব্রাজিলকে হারানোর পর এমন সিদ্ধান্ত, আর্জেন্টিনার জন্য বড় দুঃসংবাদ

ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে দারুণ জয় পেয়েছে আর্জেন্টিনা। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে। দারুণ জয়ের উল্লাস থাকলেও কোচ লিওনেল স্কালোনির বক্তব্য অস্বস্তি এনে দিয়েছে।

বড় দুঃসংবাদ, ব্রাজিলকে হারিয়ে লিওনেল মেসির পদত্যাগের ইঙ্গিত দিলেন বিশ্বকাপ জয়ী এই কোচ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে স্কালোনি বলেন, একটা গুরুত্বপূর্ণ বিষয় বলতে চাই যে, এই যাত্রা থামতে যাচ্ছে।

আমি চিন্তা ভাবনা শুরু করেছি। এই মুহুর্তে অনেক কিছু নিয়ে ভাবতে হবে, এই খেলোয়াড়রা আমাকে অনেক কিছু দিয়েছে। আমাকে ভাবতে হবে কী করবো আমি।

স্কালোনি বলেন, আর্জেন্টিনা জাতীয় দলের আরও শক্তিসম্পন্ন কোচ দরকার। ‘এটা একদম বিদায় এমন নয় কিন্তু আমাকে ভাবতে হচ্ছে। প্রত্যাশাটা এখন অনেক উঁচুতে আর আমার জন্য কাজ চালিয়ে যাওয়া ও জিততে থাকা কঠিন হয়ে যাচ্ছে। এই ছেলেরা কঠিন করে ফেলেছে। এটা আসলে ভাবার সময়।

আমি প্রেসিডেন্টকে (আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন) অবহিত করব। ফুটবলারদের পরে বলবো কারণ এই জাতীয় দলের আরও বেশি প্রাণশক্তি ওয়ালা কাউকে দরকার।’

আর্জেন্টিনার এই সংবাদপত্রের মতে, বাকি কোচিং স্টাফদের সঙ্গে ইতিমধ্যেই শেষ ছবি তুলেছেন স্কালোনি। কিন্তু আর্জেন্টিনার ড্রেসিংরুমে এ নিয়ে কোনো কথা হয়নি। যেহেতু স্কালোনি এখনো আনুষ্ঠানিকভাবে পদত্যাগের ঘোষণা দেননি।

তবে ব্রাজিলের বিপক্ষে এই ম্যাচই হতে পারে আর্জেন্টিনার ডাগআউটে তার শেষ ম্যাচ। স্কালোনি ২০১৮ সালের আগস্টে আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নেন।

তার অধীনে, আর্জেন্টিনা কাতার বিশ্বকাপ জয়ের জন্য তাদের ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়েছে। ২৮ বছর পর, লিওনেল মেসি ২০২১ সালে কোপা আমেরিকা জিতে আন্তর্জাতিক শিরোপা জিতেছেন। স্কালোনির অধীনে ৬৭ ম্যাচে আর্জেন্টিনার ৪৬টি জয়। ১৫টি ড্র এবং মাত্র ৭টি পরাজয়।

About Nasimul Islam

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *