Monday , May 20 2024
Breaking News
Home / International / আবহওয়া খারাপ, সমুদ্রে গিয়ে পড়ল যাত্রীবাহী বিমান

আবহওয়া খারাপ, সমুদ্রে গিয়ে পড়ল যাত্রীবাহী বিমান

মার্কিন নৌবাহিনীর একটি বিমান অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে সাগরে পড়ে যায়। সাগরে পড়ে বিমানটি অর্ধেক ডুবে যায়। যদিও ওই যাত্রায় প্রাণে বেঁচে যান বিমানের সব যাত্রী।

মার্কিন নৌবাহিনী সূত্রে জানা গেছে, সোমবার হাওয়াইয়ের নৌঘাঁটিতে অবতরণের চেষ্টা করছিল টহল বিমান পি-৮ পসিডন হাওয়াইয়ের নৌসেনা ঘাঁটিতে অবতরণ করার চেষ্টা করছিল। বিমানটিতে নয়জন যাত্রী ছিলেন। তবে সেনা সূত্রে খবর, সবাই নিরাপদ। নৌসেনা ঘাঁটির ঠিক পাশেই রয়েছে কিনোহে উপসাগর। রানওয়েটি ওই উপসাগর সংলগ্ন। হনুলুলু ইমারডেন্সি মেডিক্যাল সার্ভিসেস-এর মুখপাত্র শেন এনরাইট জানিয়েছেন, পাইলট দক্ষতার সঙ্গে বিমানটিকে অবতরণ করিয়েছেন। তা না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারত। এ ঘটনায় যাত্রীদের কেউ হতাহত হয়নি।

একজন প্রত্যক্ষদর্শী জানান, সমুদ্র সৈকতের কাছে তার পরিবারের সাথে একটি প্রমোদতরীতে ছিলেন। তিনি দাবি করেন, বিমানটি হঠাৎ সাগরের দিকে পিছলে যায়। তবে কোস্টগার্ডের উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে বিমানের সব যাত্রীকে উদ্ধার করে। হনলুলু আবহাওয়াবিদ টমাস ভন বলেন,কয়েক দিন ধরেও আবহাওয়া খারাপ। সোমবারও আবহাওয়া ভালো ছিল না। বৃষ্টির কারণে দৃশ্যমানতাও কমে গেছে। তাই প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অবতরণের সময় বিমানের চাকা পিছলে গেছে। আর তার জেরে তা সমুদ্রে পড়ে যায়। তবে পাইলটের তৎপরতায় বড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে বলে নৌসেনা সূত্রে খবর।

About Rasel Khalifa

Check Also

এ বছরের সবচেয়ে বড় দুর্ঘটনা: নৌকাডুবিতে ‘‘নিহত অথবা নিখোঁজ’’ ৭০

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের উপকূলে নৌকা ডুবির এক ঘটনায় ৭০ জনেরও বেশি রোহিঙ্গা ‌‌‘‘নিহত অথবা নিখোঁজ’’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *