Monday , May 20 2024
Breaking News
Home / Politics / বিএনপি নেতাকর্মীদের অভিবাদন জানাই সরকার ও তার সন্ত্রাসী বাহিনীকে রুখে দেওয়ার জন্য : জোনায়েদ সাকি

বিএনপি নেতাকর্মীদের অভিবাদন জানাই সরকার ও তার সন্ত্রাসী বাহিনীকে রুখে দেওয়ার জন্য : জোনায়েদ সাকি

গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, “আমরা, বিএনপিসহ বিরোধী দলগুলো ২৮ তারিখে সমাবেশ ডেকেছি। আমরা বিরোধী দলগুলো সরকারের পদত্যাগের দাবিতে সমাবেশ ডেকেছি। প্রতিবারই আমরা স্পষ্ট করেছি। সমাবেশের কথা বলেছে, আমাদের সমাবেশ হবে শান্তিপূর্ণ।কিন্তু সরকার জানে সমাবেশ করতে দিলে তারা ক্ষমতায় থাকতে পারবে না।তাই জনগণের মনে ভীতি সৃষ্টির চেষ্টা করছে।বাধা করার চেষ্টা করছে। জনগণের শান্তিপূর্ণ আন্দোলন।

শনিবার (২৮ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক জনসভায় তিনি এসব কথা বলেন।

বিএনপিকে অভিনন্দন জানিয়ে জোনায়েদ সাকি বলেন, সরকার ও তার সন্ত্রাসী পেটুয়া বাহিনীকে থামানোর জন্য বিএনপি নেতা-কর্মীদের সালাম জানাই।

জনসভায় সভাপতির বক্তব্যে ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক রফিকুল ইসলাম বাবলু বলেন, আগামীকাল (রোববার) থেকে আমাদের চূড়ান্ত লড়াই শুরু হবে। আমরা সবাই আমাদের সেই চূড়ান্ত যুদ্ধে অংশগ্রহণ করব। আওয়ামী লীগের দৌরাত্ম্য দেখেছেন, শেখ হাসিনার সরকারও আইয়ুব-মোনায়েমদের পরাজিত করেছে। আমরা বেশ কয়েকবার হামলার শিকার হয়েছি। এর প্রতিবাদে আগামীকাল সারাদেশে দিনব্যাপী হরতাল হবে। সবাই হরতাল পালন করে। প্রতিরোধ করেছি, আগামীকাল সারাদিন প্রতিরোধ করব। আগামীকাল আমরা আমাদের পরবর্তী কর্মসূচি ঘোষণা করব।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, আমাদের লড়াই শুরু হয়েছে। এই লড়াইই চূড়ান্ত লড়াই। আজ আমি আপনাদের এখানে বলতে চাই, এখান থেকে আমি এই সরকারের পতনের কর্মসূচি ঘোষণা করব।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, আমরা বিএনপিসহ বারবার বলেছি শান্তিপূর্ণ আন্দোলন করব। কিন্তু সরকার ও সরকারি দল সকাল থেকেই এই শান্তিপূর্ণ সমাবেশে হামলা চালায়। সাপ মাঝে মাঝে মানুষকে কামড়ায়, সাপ কখন কামড়ায়? ভয় পেলেই লাথি দেয়। বিরোধী দলগুলোর শান্তিপূর্ণ সমাবেশ তাদের বুক কাঁপে। আর ভয় পেয়ে তারা সকাল থেকেই পরিকল্পিতভাবে হামলা চালায়।

তিনি আরও বলেন, শান্তিপূর্ণ সমাবেশ মোকাবেলা করতে গিয়ে সরকার রাজপথে রক্ত ঝরিয়েছে। সরকারি যন্ত্রপাতি ব্যবহার করে আহত হয়েছেন বহু মানুষ। কেউ মারা গেছে কিনা তাও আমরা জানি না। সমাবেশ করতে দেয়নি বিএনপি, ভাংচুর করেছে মঞ্চ। হ্যান্ড মাইকে কর্মসূচি ঘোষণা করতে হয় বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে। তোমার পতন ঘনিয়ে এসেছে।

আরও বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহ্বায়ক শহীদুল্লাহ কায়সার, জাতীয় সমাজতান্ত্রিক দলের সহ-সভাপতি তানিয়া রব, গণতন্ত্র ফোরামের সমন্বয়ক শহীদউদ্দিন মাহমুদ স্বপন, রাজ্য সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, গণসংহতি আন্দোলনের যুগ্ম সদস্য সচিব আবুল হাসান রুবেল, রাজ্য সংস্কার আন্দোলনের সদস্য সচিব আবুল হাসান রুবেল প্রমুখ। ফরিদুল হক প্রমুখ।

About Zahid Hasan

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *