Monday , May 20 2024
Breaking News
Home / Politics / বিএনপি কার্যালয়ে বাইডেনের উপদেষ্টা, চেনে না মার্কিন দূতাবাস

বিএনপি কার্যালয়ে বাইডেনের উপদেষ্টা, চেনে না মার্কিন দূতাবাস

সমাবেশকে ঘিরে সংঘর্ষের পর হঠাৎ খবর ছড়িয়ে পড়ে মার্কিন দূতাবাস থেকে একটি প্রতিনিধি দল নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে যাচ্ছে। পরে মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের উপদেষ্টার কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন মিয়া আরাফি নামের এক ব্যক্তি। মূলত তাকে নিয়ে বিভ্রান্তি রয়েছে। তবে ঢাকাস্থ মার্কিন দূতাবাস খোদ এমন একজনকে চেনে না।

শনিবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় এ বিষয়ে জানতে চাইলে দূতাবাস জানায়, এ ধরনের খবর সম্পূর্ণ গুজব।

রাতে বিএনপির মিডিয়া সেল থেকে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে বলা হয়, আজ নয়াপল্টনে গণসমাবেশে পুলিশের হামলা, কাঁদানে গ্যাস ও গুলিবর্ষণের পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের উদ্দেশে বক্তব্য দেন ওই ব্যক্তি। সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতির উপদেষ্টা হিসেবে নজরে আসেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এ বিষয়ে বিএনপি সম্পূর্ণভাবে অবগত নয় এবং দূতাবাসের পক্ষ থেকে মহাসচিবকে এই ব্যক্তি সম্পর্কে কোনো পূর্ব ধারণা জানানো হয়নি, তাই তার বক্তব্য সম্পর্কে বিএনপি কোনোভাবেই অবগত নয়।

এর আগে সন্ধ্যায় কয়েকটি গণমাধ্যম বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে নিয়ে ওই ব্যক্তির একটি ভিডিও নিয়ে খবর প্রকাশ করে। ভিডিওতে গোলাপি শার্ট পরা এক ব্যক্তিকে ইংরেজিতে কথা বলতে দেখা যায়। ইশরাক ও অন্যরা তার পাশে বসে আছে।

খবর ছড়িয়ে পড়ে ওই ব্যক্তি মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের নির্বাচনী উপদেষ্টা। যেখানে তার নাম মিয়াঁ আরাফি বলে দাবি করা হয়।

প্রকৌশলী ইশরাক হোসেন এ বিষয়ে বলেন, সংঘর্ষের পর অনেক নেতাকর্মী আহত হয়েছেন। হাসপাতালে আমি তাদের চিকিৎসার ব্যবস্থা করি এবং অন্যদের খোঁজখবর নিই। পরে আরও কয়েকজন নেতাকর্মী আহত অবস্থায় বিএনপি কার্যালয়ে অবস্থান করছেন বলে শুনেছি, তাই তাদের খোঁজখবর নিতে সেখানে গিয়েছিলাম। এরপর সাবেক সেনা কর্মকর্তা অবসরপ্রাপ্ত লে. জেনারেল হাসান সোহরাওয়ার্দী দুইজনকে নিয়ে বিএনপি কার্যালয়ে আসেন।

এ সময় তার (হাসান সোহরাওয়ার্দী) সঙ্গে আসা একজন নিজেকে মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের উপদেষ্টা হিসেবে পরিচয় দেন। আহতদের সঙ্গেও কথা বলতে চান তিনি। আহতরা ওই সময় কার্যালয়ের নিয়মিত ব্রিফিং রুমে অবস্থান করছিলেন। তাই তাদের সঙ্গে কথা বলার পর সেখানে সাংবাদিকদের সঙ্গেও কথা বলেন তিনি।

ইশরাক হোসেন বলেন, তারা আমাকে বসতে বললে আমিও সেই অবস্থার অংশ নই। তা ছাড়া আমি ব্যক্তি সম্পর্কে তেমন কিছু জানি না।

About Zahid Hasan

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *