Monday , May 20 2024
Breaking News
Home / Sports / সব সময় জিততে পছন্দ করি: সাকিব

সব সময় জিততে পছন্দ করি: সাকিব

বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক সাকিব আল হাসান কখনো হারতে চান না। বাংলাদেশের জার্সিতে গ্রামের ক্রিকেট হোক বা আন্তর্জাতিক অঙ্গন, সব জায়গায় জয়ের মানসিকতা তার। জয়ের মানসিকতাই তাকে ‘সাকিব আল হাসান’ বানিয়েছে।

শনিবার (৭ অক্টোবর) আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি এই ম্যাচের আগে সাকিব আল হাসান ও বাংলাদেশের কোচ চন্দিকা হাথুরুসিংয়ের একটি সাক্ষাৎকার প্রকাশ করেছে। সেই ভিডিওতে সাকিব জানিয়েছেন তার জেতার মানসিকতার কথা।

সাকিব বলেন, ‘আমার মনে হয় না কখনো হারতে চাই, মোটেও না। সব সময় জিততে পছন্দ করি। গ্রামের বন্ধুদের সাথে হোক বা আন্তর্জাতিক ক্রিকেটে। জয়ের এই মানসিকতাই বোধহয় আমাকে তৈরি করেছে সাকিব আল হাসান।

টেস্ট এবং টি-টোয়েন্টির তুলনায় বাংলাদেশকে ওয়ানডেতে ভালো দল হিসেবে বিবেচনা করা হয়। অন্য দুই ফরম্যাটের চেয়ে ৫০ ওভারের ক্রিকেটে সাকিব ভালো মনে করেন।

সে বলেন,
আমার এই ফরম্যাটটা পছন্দ। আমি ওয়ানডে খেলে বড় হয়েছি। ছোটবেলা থেকেই জানা ছিল এটা সম্পর্কে। টি-টোয়েন্টি ও টেস্টের জন্য আমাকে অনেক পরিবর্তন করতে হয়েছে।

২০১৯ সালের বিশ্বকাপ স্বপ্নের মতো কাটিয়েছেন সাকিব। ব্যাট হাতে ৬০৬ রান করার পাশাপাশি বল হাতেও নিয়েছেন ১১ উইকেট। সাকিব সেগুলোও নিয়ে কথা বলেন।

তিনি বলেন, ‘২০১৯ বিশ্বকাপ আমার ক্যারিয়ারের সেরা। নিজেকে ভালোভাবে প্রস্তুত করেছি। বলতে গেলে আমি পাগল, আমি সবকিছু (পারফরম্যান্স) করতে চেয়েছিলাম।

About Babu

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *