Monday , May 20 2024
Breaking News
Home / Sports / তিন পেসার নিয়ে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

তিন পেসার নিয়ে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

এরই মধ্যে বিশ্বকাপের দামামা বাজলেও আজ (শনিবার) থেকে শুরু হচ্ছে বাংলাদেশের মিশন। আফগানিস্তানের বিপক্ষে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। একাদশে আছেন তানজিদ তামিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুস্তাফিজুর রহমান।

টসের সময় টাইগার অধিনায়ক সাকিব বলেন, ‘বিশ্বকাপে পঞ্চমবারের মতো দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত। আমরা একটি দুর্দান্ত পারফরম্যান্স দল পেয়েছি। সবার সমন্বয়ে শুরুটাও ভালো করাটা গুরুত্বপূর্ণ।

এর আগে, জুনিয়র তামিম দুটি প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত ব্যাটিং দক্ষতা দেখিয়ে বিশ্বকাপের মূল পর্বে উঠার ইঙ্গিত দিয়েছিলেন। ফলে বাংলাদেশের ব্যাটিং ইনিংস শুরু করবেন দুই স্বীকৃত ওপেনার লিটন দাস ও তানজিদ তামিম। এছাড়া একাদশে তিন পেসার রয়েছেন- তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজ। দুই স্পিনার-সাকিব ও মিরাজের পাশাপাশি আলাদা কোনো স্পিনার না থাকায় বোলিং করতে দেখা যায় মাহমুদউল্লাহকে।

অন্যদিকে, পেস বোলিং অলরাউন্ডার ওমরজাই আফগান দলে রয়েছেন প্রধান দুই পেসার নবীন-উল-হক ও ফজলহক ফারুকির সঙ্গে। স্পিনে আরও আছেন তিনজন রশিদ খান, মুজিব-উর-রহমান ও মোহাম্মদ নবী।

বিশ্বকাপে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার আগের দুটি ম্যাচেই জয় পেয়েছে বাংলাদেশ। ওয়ানডে ফরম্যাটে মোট ১৫ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ-আফগানিস্তান। এর মধ্যে বাংলাদেশ জিতেছে ৯টিতে, আফগানিস্তান জিতেছে ৬টিতে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), তাওহীদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, আজমাতুল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব-উর-রহমান, নবীন-উল-হক এবং ফজলহক ফারুকী।

About Nasimul Islam

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *