Monday , May 20 2024
Breaking News
Home / Sports / বিশ্বকাপে নামার আগে বাংলাদেশের দুঃসংবাদ

বিশ্বকাপে নামার আগে বাংলাদেশের দুঃসংবাদ

ওয়ানডে সুপার লিগের টেবিলের তিন নম্বরে থেকে বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নেয় বাংলাদেশ। আগামী ৭ অক্টোবর নতুন স্বপ্ন নিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করবে তারা। তার আগেই আইসিসি থেকে দুঃসংবাদ পেল সাকিব আল হাসানের দল। মূলত, হোম এবং অ্যাওয়ে ওয়ানডেতে বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স প্রত্যাশা অনুযায়ী হয়নি। তাই দলের র‌্যাঙ্কিংয়ে একধাপ পিছিয়েছে টাইগাররা।

গত আসরের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড-নিউজিল্যান্ড নিয়ে আজ (বৃহস্পতিবার) শুরু হয়েছে ১৩তম ওয়ানডে বিশ্বকাপ। এদিন হালনাগাদকৃত নতুন দলীয় র‌্যাংকিং প্রকাশ করেছে আইসিসি। কয়েকদিন আগেই তিন ফরম্যাটেই শীর্ষে উঠেছিল ভারত। ওয়ানডেতে বিশ্বকাপের আয়োজক দেশের অবস্থান অপরিবর্তিত রয়েছে। তবে দীর্ঘদিন ধরে সাত নম্বরে থাকা বাংলাদেশ নেমে গেছে আটে।

টাইগারদের জায়গা করে নিয়েছে গত এশিয়া কাপের রানার্সআপ শ্রীলঙ্কা। তবে বাংলাদেশের সঙ্গে তাদের ব্যবধান বেশি নয়। সে কারণে বিশ্বকাপের প্রতি সপ্তাহে হালনাগাদ করা র‌্যাংকিংয়ে তারা সাত নম্বরচ্যুত হওয়ার বেশ সম্ভাবনা রয়েছে। বাংলাদেশ ও লঙ্কানদের রেটিং এখন একই, ৯২। তবে পয়েন্টের দিক থেকে এগিয়ে লঙ্কানরা (৩৫১২), বাংলাদেশের পয়েন্ট ৩২০৯।

অন্যদিকে র‌্যাঙ্কিংয়ে আর কোনো দলের অবস্থানের কোনো পরিবর্তন হয়নি। ভারতের পর শীর্ষে রয়েছে যথাক্রমে পাকিস্তান, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ যথাক্রমে নবম ও দশম স্থানে রয়েছে। ক্যারিবীয়দের বিদায় করে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জনকারী নেদারল্যান্ডস রয়েছে ১৪ নম্বরে।

আগামী ৭ অক্টোবর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে সকাল ১১টায়। ১০ অক্টোবর একই ভেন্যু ও সময়ে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলবে টাইগাররা।

About Nasimul Islam

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *