Monday , June 3 2024
Breaking News
Home / Sports / কাকে ‘মীরজাফর’ বললেন সাকিবপত্নী শিশির

কাকে ‘মীরজাফর’ বললেন সাকিবপত্নী শিশির

বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন তামিম ইকবাল। তার ইনজুরিকেই কারণ হিসেবে উল্লেখ করেছে বোর্ড। তবে এর পেছনে সাকিব আল হাসানের হাত রয়েছে বলে অনুমান করেছেন ভক্তরা। ভক্তদের দাবি- অধিনায়ক সাকিবের নির্দেশে দলে নেই তামিম। এমনকি তারা সাকিবকে দেশদ্রোহী মির্জাফর বলেও আখ্যা দিয়েছে।

তবে এক সাক্ষাৎকারে বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেওয়া সাকিব বলেছেন, তামিমের ক্ষেত্রে তার কোনো ভূমিকা নেই। পাঁচ ম্যাচ খেলা বা মিডল অর্ডারে ব্যাট করার কিছুই জানতেন না তিনি।

এদিকে সাকিবের ছবিসহ আইসিসির একটি পোস্টার শেয়ার করেছেন তার স্ত্রী শিশির উম্মে আল হাসান। সেখানে মির্জাফরের বিষয়টিও উঠে আসে।

আইসিসির পোস্টারে বর্তমানে বিশ্বকাপে খেলা খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ উইকেট নেওয়ার তালিকা রয়েছে। তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী সাকিব আল হাসান। পোস্টটি শেয়ার করে সাকিবের স্ত্রী শিশির ক্যাপশনে লিখেছেন- ‘ওরে ধুর (ধুর চাই) মির্জাফর ওখানে কিভাবে গেলেন, নিশ্চিত এটা মিথ্যা।’
সাকিব ছাড়াও আইসিসির ওই ছবিতে রয়েছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট, টিম সাউদি ও ভারতের মোহাম্মদ শামি। বিশ্বকাপে তাদের নেওয়া উইকেটের সংখ্যা তাদের ছবি ও নামের পাশে উল্লেখ রয়েছে।

আসন্ন বিশ্বকাপে অংশগ্রহণকারী বোলারদের মধ্যে তাদের পাঁচজনই সর্বোচ্চ উইকেট শিকারী। আউজি পেসার স্টার্ক নিয়েছেন ৪৯ উইকেট। বোল্ট নিয়েছেন ৩৯ উইকেট। সাউদির উইকেট ৩৪। ভারতের শামি পেয়েছেন ৩১ উইকেট।

সাকিব এখন পর্যন্ত সাউদির মতো বিশ্বকাপে ৩৪টি উইকেট নিয়েছেন। এখন পর্যন্ত খেলা ক্রিকেটারদের মধ্যে তিনি বিশ্বকাপে যৌথভাবে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী। যার মধ্যে তিনি ২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে ১১ টি উইকেট নিয়েছিলেন এবং আফগানিস্তানের বিপক্ষে ৫ উইকেট নিয়েছিলেন। প্রথম বাংলাদেশি বোলার হিসেবে বিশ্বকাপে এক ইনিংসে ৫ উইকেট নেন তিনি। সাকিব ২০১১ ও ২০১৫ বিশ্বকাপে ৮টি করে উইকেট নিয়েছিলেন। এবং টো০৭ বিশ্বকাপে ৭ উইকেট নিয়েছিলেন।

About Zahid Hasan

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *