Sunday , May 19 2024
Breaking News
Home / Education / তালেবানি কালচার নিয়ে আমি খুবই গর্বিত, এটা নিয়ে থাকতে চাই: শাবি ভিসি

তালেবানি কালচার নিয়ে আমি খুবই গর্বিত, এটা নিয়ে থাকতে চাই: শাবি ভিসি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) উপাচার্য প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ বলেন, তালেবান সংস্কৃতি নিয়ে আমি খুবই গর্বিত, এর সঙ্গে থাকতে চাই। আমি উন্মুক্ত সংস্কৃতি চাই না।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে বার্ষিক পারফরম্যান্স অ্যাগ্রিমেন্ট (এপিএ) আয়োজিত তথ্য অধিকার বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপাচার্য বলেন, সবচেয়ে দুঃখজনক বিষয়, এখানে (বিশ্ববিদ্যালয়) ওপেন কালচার ছিল, ছেলেমেয়েরা যা খুশি, তা–ই করতে পারত । কারণ তাদের বয়স ১৮ বছর। কিন্তু আমি বললাম, সাড়ে ১০টার মধ্যে হলে প্রবেশ করতে হবে। তারা (ছাত্ররা) এর নাম দিয়েছে তালেবানী সংস্কৃতি। আমি তালেবানী সংস্কৃতি নিয়ে খুব গর্বিত, এর সাথে থাকতে চাই। আমি উন্মুক্ত সংস্কৃতি চাই না।

ফরিদ উদ্দিন আরও বলেন, আপনারা চান কি না, আমি জানি না। আমি চাই না- আমার ছেলেমেয়েরা, সন্তানেরা…ঘুরে বেড়াক। তাদের বাবা-মায়েরা সারা রাত ঘুরে বেড়ানোর জন্য পাঠাননি। বাবা–মায়েরা কিন্তু উৎকণ্ঠার মধ্যে থাকেন, টেনশনে থাকেন; আমার মেয়ে কোথায় আছে, ছেলে কোথায় আছে। সেজন্য তাদের দায়িত্ব আমরা নিয়েছি। আমরা তাদের গার্ডিয়ান, আমরা তাদের হেফাজতকারী। আমরা কিন্তু ওই জিনিসটা অ্যালাউ করব না, কোনোভাবেই করব না।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুহাম্মদ আলমগীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ কবির হোসেন, কোষাধ্যক্ষ প্রফেসর আমিনা পারভীন, ইউজিসি সচিব ফেরদৌস জামান প্রমুখ।

সেমিনারে প্রধান বক্তা বক্তব্য রাখেন- ইউজিসির জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের উপ-পরিচালক মো. আব্দুল মান্নান। অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

About Zahid Hasan

Check Also

ওয়াজ মাহফিলে পরিবারের সবাই, দরজা ভেঙে গৃহবধূর ইজ্জত হরণ করলেন ইমাম

যশোরে বাড়ির দরজা ভেঙে গৃহবধূকে ধ*র্ষণের অভিযোগ উঠেছে ইমাম হোসেন (২৮) নামে এক যুবকের বিরুদ্ধে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *