Sunday , March 3 2024
Home / Education / বন্যায় অনেক শিক্ষার্থীর বইপত্র নষ্ট : এসএসসি-এইচএসসি পরীক্ষা কবে হবে জানালেন শিক্ষামন্ত্রী

বন্যায় অনেক শিক্ষার্থীর বইপত্র নষ্ট : এসএসসি-এইচএসসি পরীক্ষা কবে হবে জানালেন শিক্ষামন্ত্রী

সম্প্রতি সিলেটসহ দেশের কয়েকটি জেলায় ভয়াবহ বন্যায় যেন মুহুর্তেই পাল্টে যায় দেশের সার্বিক পরিস্থিতি। ঘর-বাড়ি হারিয়ে নানা সমস্যার সম্মুক্ষিন হতে হচ্ছে বন্যায় ক্ষতিগ্রস্থ সাধারণ মানুষকে। এছাড়াও বন্যায় রীতিমতো বিপাকে পড়েছেন শিক্ষর্থীদেরকেও। আর এরই জের ধরে এসএসসি-এইচএসসি পরীক্ষা নিয়ে নতুন তথ্য দিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, দেশের সার্বিক বন্যা পরিস্থিতি বিবেচনা করে এসএসসি ও এইচএসসির সময়সূচি চূড়ান্ত করা এখনো সম্ভব হয়নি। বই আসার দুই সপ্তাহ পর সময়সূচি চূড়ান্ত করা হবে।

বুধবার (৭ জুলাই) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

বন্যা কবলিত এলাকার শিক্ষার্থীদের লেখাপড়া প্রসঙ্গে তিনি বলেন, অনেক বন্যা কবলিত এলাকায় এখনো পানি কমেনি। আবার অনেক এলাকা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক শিক্ষার্থীর বই নষ্ট হয়ে গেছে। তাদের বই পৌছাতে হবে। নিঃস্ব হয়ে পড়েছে অনেক পরিবার।

এসব বিবেচনায় এসএসসি ও এইচএসসির সময়সূচি চূড়ান্ত করা এখনো সম্ভব হয়নি। বই আসার দুই সপ্তাহ পর সময়সূচি চূড়ান্ত করা হবে বলে জানান তিনি।

এদিকে বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতির মুখে পড়তে হয়েছে লাখ লাখ মানুষকে। আর এর প্রভাব পড়েছে শিক্ষার্থীদের ওপরও। তাই শিক্ষার্থীদের সার্বিক দিক খেয়াল রেখেই এসএসসি-এইচএসসি পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।

About Rasel Khalifa

Check Also

‘সুহাসিনীর কারাগার’ ছাদে উঠা যাবে না, হলে আনা যাবে না বাইরের খাবার

সৈয়দা সুলতানার বিরুদ্ধে হলের শিক্ষার্থীরা নানা অভিযোগ তোলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সুহাসিনী দাস হলের প্রভোস্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *