Monday , May 20 2024
Breaking News
Home / Countrywide / এটা কি লুকানো যাবে, সরকারের উচিৎ কার্যক্রম বন্ধ করে দেওয়া: ডা. জাফরুল্লাহ
US sanction

এটা কি লুকানো যাবে, সরকারের উচিৎ কার্যক্রম বন্ধ করে দেওয়া: ডা. জাফরুল্লাহ

মার্কিন নিষেধাজ্ঞাকে (US sanction) ঘিরে বর্তমান সময়ে র‍্যাবের (RAB) কর্মকান্ড নিয়ে বেশ আলোচনা-সমালোচনা বিরাজ করছে। অবশ্যে এই বাহিনীটি সন্ত্রাস দমনে অগ্রনী ভূমিকা পালন করেছে। তবে এক্ষেত্রে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড চালানোর অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। এই মানবাধিকার অভিযোগের ভিত্তিতে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার কবলে পড়েছে বাংলাদেশ। আজ ডা. জাফরুল্লাহ চৌধুরী এই নিয়ে বললেন বেশ কিছু কথা।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী (Jafrullah Chowdhury) বলেন, সারা বিশ্বের মানুষ র‌্যাবের কর্মকাণ্ড জানে। তারা বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চালাচ্ছে, এটা কি আড়াল করা যায়? তাই সরকারের উচিত র‌্যাবের কার্যক্রম বন্ধ করা। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাগলা বাজার গণস্বাস্থ্য কেন্দ্র পরিদর্শন ও বিশেষজ্ঞ চিকিৎসা ক্যাম্প উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফরুল্লাহ চৌধুরী বলেন, সরকার অন্ধ, তাই তারা ভুল পথে যাচ্ছে। সরকারের উচিত ভিসিকে (VC) অপসারণ করা। সে সময় শিক্ষামন্ত্রী দীপু মনির কর্মকাণ্ডে ভুল ছিল উল্লেখ করে তিনি বলেন, আন্দোলনের প্রথম দিনেই তার ঘটনাস্থলে আসা উচিত ছিল। কিন্তু তিনি ক/রো/না/র দেখিয়ে আসেননি। এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে একতাবদ্ধ পোষণ করায় অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে (Professor. Muhammad Zafar Iqbal) ধন্যবাদ জানান।

এদিকে বাংলাদেশ সরকার মার্কিন অভিযোগ অস্বীকার করেছে। এমনকি ইতিমধ্যে দেশের বিরুদ্ধে দেওয়া নিষেধাজ্ঞা প্রত্যাহরের জন্য নানা ধরনের পদক্ষেপ গ্রহন করেছেন। এমনকি এই বিষয়ে কাজ করার জন্য সরকার ৩ মন্ত্রীকে বিশেষ দায়িত্ব দিয়েছেন।

About

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *