Thursday , May 9 2024
Breaking News
Home / National / রাষ্ট্রপতির কোনো ক্ষমতা নেই, প্রধানমন্ত্রীর পরামর্শ ছাড়া কাজ করতে পারেন না: রুমিন
Rumin Farhana

রাষ্ট্রপতির কোনো ক্ষমতা নেই, প্রধানমন্ত্রীর পরামর্শ ছাড়া কাজ করতে পারেন না: রুমিন

রুমিন ফারহানা (Rumin Farhana) একজন রাজনৈতিক ব্যক্তিত্ব। তিনি দীর্ঘ সময় ধরে বাংলাদেশের রাজনীতির সঙ্গে সক্রীয় রয়েছেন। এবং বিএনপি দলের হয়ে কাজ করছেন। সম্প্রতি তিনি জাতীয় সংসদে নির্বাচন কমিশন গঠন বিল পাস প্রসঙ্গে আইনমন্ত্রী এবং রাষ্ট্রপতির সমালোচনা করে বেশ কিছু কথা বললেন।

বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, নির্বাচন কমিশন (Election Commission) (ইসি) গঠন বিল নিয়ে সংসদে আইনমন্ত্রী আনিসুল হকের (Anisul Haque) প্রতিটি বক্তব্যের জবাব দেওয়া যেতে পারে। তিনি বলেন, আইনমন্ত্রীর (Law Minister) প্রতিটি কথার জবাব দেওয়া যাবে। কিন্তু সেই তুলনায় আমার সময় মাত্র ২০ শতাংশ। তাই তার সব কথার উত্তর দেওয়া সম্ভব নয়।বৃহস্পতিবার জাতীয় সংসদে দেওয়া ভাষণে রুমিন ফারহানা বলেন, এ দেশে রাষ্ট্রপতির কোনো ক্ষমতা নেই। প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতি নিয়োগ ছাড়া অন্য কোনো ক্ষমতা তার নেই। প্রধানমন্ত্রীর পরামর্শ ছাড়া রাষ্ট্রপতি কিছু করতে পারেন না। যে কোনো ইস্যুতে আমরা রাষ্ট্রপতিকে সামনে নিয়ে আসি একটা বিভ্রম তৈরি করার জন্য।

দীর্ঘ সময় ধরে নির্বাচন কমিশন আইন নিয়ে নানা আলোচনা-সমালোচনা বিরাজ করছে। এমনকি অনেকেই এই আইনের বিরোধিতা করছে। বিশেষ করে বিএনপি দল আইন নিয়ে নানা প্রশ্ন তুলেছে। এবং দলটি জানিয়েছে এই বর্তমান সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ সম্ভব নয়।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *