Monday , May 20 2024
Breaking News
Home / Countrywide / এবার জি কে শামীমের মা আয়েশার জামিন আবেদন নিয়ে নতুন স্বীদ্ধান্ত আদালতের

এবার জি কে শামীমের মা আয়েশার জামিন আবেদন নিয়ে নতুন স্বীদ্ধান্ত আদালতের

ক্যাসিনো চক্রের(Casino Cycle) জি কে শামীম(GK Shamim) যতটা আলোচনায় আসেন তার থেকে কোন অংশে কম আলোচনায় আসেন না তার মা আয়েশা আক্তার(Ayesha Akhter)। ক্যাসিনো কাণ্ডে জন্য শামীমকে গ্রেপ্তার (Arrest) করা গেলেও তার মা ছিলো পলাতক। অবশেষে করলেন আত্মসমর্পণ তবে মিলল না তার চাওয়া। চেয়ে ছিলেন আত্মসমর্পণ করে জামিন নিয়ে বের হয়ে আসবে কিন্তু জামিন নামঞ্জুর করে দিল আদালত।

অবৈধ সম্পদ অর্জন ও আয় বহির্ভূত মামলায় ক্যাসিনো কেলেঙ্কারির সঙ্গে জড়িত ঠিকাদার জি কে শামীমের মা আয়শা আক্তারকে কারাগারে (Prison) পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ (Sessions Judge) কে এম ইমরুল কায়েসের (KM Imrul Kayes) আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন তিনি। শুনানি (Hearing) শেষে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ১৬ নভেম্বর জি কে শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে দুদকের দায়ের করা অভিযোগপত্র গ্রহণ করেন আদালত। পলাতক হওয়ায় আয়েশা আক্তারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

২১শে অক্টোবর, ২০১৯ তারিখে, জি কে শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১-এ ২৯৭ কোটি ৮ লাখ ৯৯ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে একটি মামলা করা হয়। গত বছর দুজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়।

এই ক্যাসিনো চক্রস জন্য একসময় সারা বাংলাদেশেই তৈরি হয়েছিল আলোড়ন। আসামি আয়শা সিদ্দিকী জি কে শামীমের মাকে খুঁজে না পাওয়ার কারণে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছিল। তবে এখন দেখার বিষয় তাদের কি সাজা হয়। এতদিন ছিল তাদেরকে খুঁজে বের করা অবশেষে এখন যখন তারা কারাগারে তখন মানুষের কৌতূহল তাদের সাজা নিয়ে।

About Ibrahim Hassan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *