Friday , September 20 2024
Breaking News
Home / National / রসমালাই খাওয়া ছাড়া কুমিল্লা ভ্রমণ সম্পূর্ণ হয় না, আমি খুব ভাগ্যবান: মার্কিন রাষ্ট্রদূত

রসমালাই খাওয়া ছাড়া কুমিল্লা ভ্রমণ সম্পূর্ণ হয় না, আমি খুব ভাগ্যবান: মার্কিন রাষ্ট্রদূত

সমগ্র দেশ জুড়ে ৬৬টি জেলা রয়েছে। তবে বিভিন্ন খাবারের জন্য বিভিন্ন জেলার সুখ্যাতি রয়েছে। দেশের বাইরে অনেকে বিদেশীরাও এই সকল অনেক খাবারের সঙ্গে পরিচিত এবং উপভোগ করে প্রশংসা করেছেন। সম্প্রতি কুমিল্লা সফরে গিয়েছেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল বরার্ট মিলার। সেখানের প্রাচীনতম ও সর্বাধিক জনপ্রিয় রসমালাই খেয়ে প্রশংসা করেছন তিনি। এমনকি এই নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে করেছেন এক পোষ্ট।

দুই দিনের সফরে কুমিল্লা গিয়েছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল বরার্ট মিলার। তিনি কুমিল্লা সফরে গিয়ে সেখানকার বিখ্যাত রসমালাই খেয়েছেন বলে জানিয়েছেন। মিলার বলেন, রসমালাই না খেলে কুমিল্লা ভ্রমণ সম্পূর্ণ হয় না। আজ সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এমনটাই জানিয়েছেন তিনি। মিলার আরও জানান, রসমালাই খাওয়া ছাড়া কুমিল্লা ভ্রমণ সম্পূর্ণ হয় না। আমি খুব ভাগ্যবান, কুমিল্লার প্রাচীনতম ও সর্বাধিক জনপ্রিয় রসমালাইয়ের দোকান মাতৃভাণ্ডারের মিষ্টির স্বাদ গ্রহণ করেছি।

কুমিল্লা সফরে রাষ্ট্রদূত নারী শিক্ষা বিস্তারের অগ্রদূত ও সমাজসেবক একুশে পদকপ্রাপ্ত নওয়াব ফয়জুন্নেসার লাকসামের পশ্চিমগাঁয়ের নবাববাড়ি পরিদর্শন করেন। এ বিষয়ে আরেক টুইটে মিলার লিখেন, বাংলাদেশে এক শতাব্দী ধরে সমতার পক্ষে শক্তিশালী নারী সমর্থকদের দীর্ঘ ইতিহাস রয়েছে। কুমিল্লা জেলার লাকসামের বিখ্যাত নারী অধিকার ও শিক্ষাকর্মী নওয়াব ফয়জুন্নেসার পৈতৃক নিবাস নবাববাড়ি পরিদর্শন করে আমি গর্বিত। ভ্রমণে রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক সাহায্য সংস্থা ইউএসএআইডির বাংলাদেশ মিশন ডিরেক্টর ক্যাথরিক স্টিভেন্স। যিনি সম্প্রতি ইউএসএআইডির বাংলাদেশ মিশনের দায়িত্ব পালন করতে ঢাকায় এসেছেন।

মার্কিন রাষ্ট্রদূত আর্ল বরার্ট মিলার এর আগেও বেশ কয়েকবার দেশের বিভিন্ন জেলায় সফর করেছেন। এবং সেখানকার সর্বাধিক জনপ্রিয় এবং বিখ্যাত খাবার খেয়েছেন। এমনকি তিনি খাবার গুকো ভোগ করে বেশ প্রশংসাও করেছেন।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *