Tuesday , July 16 2024
Breaking News
Home / Sports / পাকিস্তান নিয়ে পোস্ট করে মুছে দিতে হলো শাহরিয়ার নাফীসকে

পাকিস্তান নিয়ে পোস্ট করে মুছে দিতে হলো শাহরিয়ার নাফীসকে

বাংলাদেশ ক্রিকেট দলের এক সময়কার অধিনায়ক এবং বর্তমান সময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স ম্যানেজার হিসেবে দায়িত্ব পাওয়া শাহরিয়ার নাফীসকে সামাজিক যোগাযোগ মাধ্যমে পাকিস্তানি ক্রিকেট ভক্তদের একটি শ্রেনী অনেকটা আ’/ক্র’মন শুরু করে। তবে যারা আ’/ক্র’মনাত্বক মন্তব্য শুরু করেছেন তাদের সকলেই পাকিস্তান দলের সমর্থক কিন্তু বাংলাদেশি। শাহরিয়ার নাফীস পোস্টটি ডিলিট করে দিলেও তার বাকি পোস্টে সমর্থকদের আ’/ক্র’মন ঘটে যাচ্ছে।

kalerkantho

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের জন্য সারা বিশ্বে সমালোচিত হচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের ব্যাটিংকে ‘থার্ড ক্লাস’ বলেছেন মার্ক ওয়াহ। এর আগেও লিটন দাসের সমালোচনা করেছিলেন ওয়াসিম আকরাম। তাকে দল থেকে বাদ দিতে বলেন। বাংলাদেশ ক্রিকেট নিয়ে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হকও। ক্রিকেট ও ক্রিকেটারদের নিয়ে সারা বিশ্বে আলোচনা-সমালোচনা হয়ে থাকে। যার পাল্টা উত্তর দিতে দেখা যায়।

kalerkantho

শাহরিয়ার নাফীস এসব সমালোচনার জবাবে নিজের ভেরিফায়েড ফে’সবুক অ্যাকাউন্টে লিখেছিলেন, ‘পাকিস্তান দল এখন যেমন খেলছে তা সত্যইই প্রশংসার দাবিদার। কিন্তু পাকিস্তানি কিংবদন্তিদের প্রতি শ্রদ্ধা রেখে বলতে চাই, স্যার আপনাদের বাংলাদেশ ক্রিকেট নিয়ে ভাবার দরকার নেই।’ এই পোস্ট দেখে হা’মলে পড়ে এক শ্রেণির ক্রিকেট সমর্থক। তারা নাফীসকে যাচ্ছেতাই ভাষায় আ’/ক্র’মণ করতে থাকেন। একপর্যায়ে বাধ্য হয়ে নাফীস সেই পোস্ট মুছে ফেলেন। এরপর শুরু হয় তার অন্য পোস্টগুলোতে পাকিস্তান প্রেমীদের আ’/ক্র’মণ।

যেমন মীর্জা ওমর নামের একজন লিখেছেন, ‘ পাকিস্তান ক্রিকেট টিমের প্রতি এদেশের মানুষের সমর্থন, ভালোবাসা নিশ্চয়ই টের পেয়েছেন! ভবিষ্যতে খুব সাবধানে কথা বলবেন। নিজের জন্য দালালি করতে চাইলে করেন, সমস্যা নেই। কিন্তু, এদেশের ৮০ পার্সেন্ট মানুষ পাকিস্তানকে সাপোর্ট করে সেটা মাথায় রেখে কথা বলবেন। নয়তো পাবলিক এভাবেই খেলে দিবে!’ সৈয়দ মোহাম্মদ বকর লিখেছেন, ‘স্ট্যাটাস দিয়ে রেখে দেয়ার কলিজা হয় না, তারা আবার এদেশের ক্রিকেট উপরে নিয়ে যাবে।’

kalerkantho

জুল আফরোস লিখেছেন, ‘পাকিস্তান নিয়ে পোস্ট করায় ঘুম হারাম করে দিয়েছে। নিশ্চিতভাবে বলা যায় যে, আপনি একজন ভারতীয় দালাল। আর সরকার দলের পা চাটুন। আপনাকেভালো বলেই ভাবতাম। এখন দেখছি আপনি সবচেয়ে খারাপ যারা তাদের একজন। ‘ আরেক ব্যক্তি আইসিএলের বিষয়ে লিখেছেন, ‘আপনি দেশের সঙ্গে বে’ইমানি করার মাধ্যমে তাহলে কী আইসিএল খেলতে গিয়েছিলেন।

সবাই আপনাকেও ভালোবাসতো। চলমান বিশ্বকাপের সাবেক পাকিস্তানি সাবেক ক্রিকেটাররা বিডি দল নিয়ে যতটা উ’দ্বেগ দেখাইছে সেটা যদি বাংলাদেশ ক্রিকেট বোর্ডও দেখাতো তাহলে দেশের ক্রিকেট আরও উন্নত হতো। যারা সমালোচনা করে তাদেরকে শত্রু না ভেবে বন্ধু হিসেবে নেওয়া উচিৎ।

এমন অসংখ্য আপত্তিকর মন্তব্যে শাহরিয়ার নাফীসের সামাজিক যোগাযোগ মাধ্যমের আইডিটি এখন সয়লাব হয়ে গেছে।

About

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *