Monday , July 22 2024
Breaking News
Home / National / এই মুহূর্তেই সিদ্ধান্ত নেওয়া সম্ভব হচ্ছে না, আমরা চিন্তা করছি: শিক্ষামন্ত্রী

এই মুহূর্তেই সিদ্ধান্ত নেওয়া সম্ভব হচ্ছে না, আমরা চিন্তা করছি: শিক্ষামন্ত্রী

দেশে দীর্ঘ দিন ধর বিরাজ করছে ভাইরাস ভীতি। এমনকি ভাইরাসের তীব্র প্রকোপে দেশ জুড়ে সকল সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠনা বন্ধ রয়েছে প্রায় ১৮ মাস ধরে। তবে সম্প্রতি বেহস কিছু নির্দেশানর মধ্যে দিয়ে সকল শিক্ষা প্রতিষ্ঠান চালু হয়েছে। কিন্তু শিক্ষার্থীদের দৈনিক ক্লাস হচ্ছে না। এই সংখ্যা বৃদ্ধি প্রসঙ্গে বিস্তারিত জানালেন শিক্ষামন্ত্রী।

করোনা মহামারির মধ্যে সরাসরি ক্লাসের দিন বা সংখ্যা আর বাড়ছে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। শনিবার চাঁদপুর শহরের বাবুরহাট এলাকায় নবনির্মিত পল্লীবিদ্যুৎ সমিতির নবনির্মিত কার্যালয় উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি একথা বলেন। শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাবর্ষ শেষের পথে। তাই এই মুহূর্তে ক্লাসের সংখ্যা বাড়ানোর আর কোনো সুযোগ নেই। স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে শিক্ষার্থীদের শ্রেণি কার্যক্রম পরিচালনা করতে হবে।‘ তাছাড়া বিশ্বের কিছু কিছু দেশে করোনার তৃতীয় ঢেউ লক্ষ্য করা যাচ্ছে। তাই এই মুহূর্তেই কোনো সিদ্ধান্ত নেওয়া সম্ভব হচ্ছে না।’ তিনি বলেন, এসএসসি ও এইচএসসি পরীক্ষা শেষ হওয়ার পর জানুয়ারিতে যখন নতুন ক্লাস শুরু হবে, আমরা চিন্তা করছি তখন ক্লাসের সংখ্যা বাড়ানো হবে।

দীর্ঘ সময় সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরাও নানা ধরনের দুশ্চিন্তায় ভুগছে। এছাড়াও শিক্ষাখাতে দেখা দিয়েছে নানা ধরনের সংকট। চলমান এই সংকট মোকাবিলায় বাংলাদেশ সরকার নানা ধরনের পদক্ষেপ গ্রহন করেছে। এরই লক্ষ্যে কাজ করছে সরকারের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *