Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এক দশকের নির্বাসন শেষে যেদিন দেশে ফিরছেন সাংবাদিক মুশফিক

এক দশকের নির্বাসন শেষে যেদিন দেশে ফিরছেন সাংবাদিক মুশফিক

ক্ষমতাচ্যুত স্বৈরশাসক শেখ হাসিনার সরকারের কঠোর সমালোচনার জন্য পরিচিত বিশিষ্ট সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী প্রায় এক দশক নির্বাসন শেষে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে ফিরছেন। শুক্রবার বিকাল ৩টায় জাতীয় প্রেসক্লাবে নির্বাসিত এই সাংবাদিককে সংবর্ধনা দেওয়া হবে। এ বিষয়ে জানতে চাইলে সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী বলেন, “এতদিন পর দেশে ফিরে আমি রোমাঞ্চিত। আমার প্রিয়জন, বন্ধু-বান্ধব, ছাত্র এবং সহ সাংবাদিকদের সঙ্গে আবার মিলিত হওয়ার অপেক্ষায় আছি।” তবে বৃহস্পতিবার কবে ফিরবেন তা বলতে অপারগতা প্রকাশ করে তিনি ।

তিনি আরও বলেন, “ছাত্র-জনতার আত্মত্যাগের মাধ্যমে দেশকে স্বৈরাচারী শাসন থেকে মুক্ত করা হয়েছে। এখন গণতন্ত্র, মত প্রকাশের স্বাধীনতা এবং অন্যান্য মৌলিক অধিকার পুনরুদ্ধারের পথ তৈরি হয়েছে। এক নোবেল বিজয়ী অধ্যাপক জাতির নেতৃত্ব দিচ্ছেন, এটি আমাদের জন্য গর্বের বিষয়।”

মুশফিকুল ফজল আনসারীর প্রত্যাবর্তন উপলক্ষে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহযোগিতায় জাতীয় প্রেসক্লাবে এক সংবর্ধনা ও মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে। বর্তমানে ওয়াশিংটনে অবস্থানরত মুশফিকুল ফজল আনসারী হোয়াইট হাউস এবং জাতিসংঘের স্থায়ী সংবাদদাতা হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি মানবাধিকার সংস্থা রাইট টু ফ্রিডমের নির্বাহী পরিচালক এবং বৈদেশিক নীতি ম্যাগাজিন সাউথ এশিয়া পারস্পেকটিভস-এর নির্বাহী সম্পাদক হিসেবেও কাজ করছেন।

মুশফিকুল ফজল আনসারী ২০১৫ সালের জানুয়ারিতে স্বৈরাচারী সরকারের সমালোচনা করার জন্য নির্বাসিত হন। এর আগে তিনি ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সহকারী প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করেন এবং দৈনিক ইত্তেফাকের কূটনীতিক প্রতিবেদক ছিলেন। তিনি বিভিন্ন আন্তর্জাতিক মিডিয়া আউটলেটে কাজ করার পাশাপাশি জাস্টনিউজবিডি’র সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

এছাড়াও তিনি জনপ্রিয় টেলিভিশন শো “হ্যালো এক্সেলেন্সি” হোস্ট করেছেন, যেখানে তিনি বিভিন্ন রাষ্ট্রদূত এবং বিশিষ্ট আন্তর্জাতিক ব্যক্তিত্বদের আমন্ত্রণ জানিয়েছেন।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *