Friday , September 20 2024
Breaking News
Home / Sports / গুঞ্জনই সত্যি হলো: পদত্যাগ করলেন পাপন, বিসিবির নতুন সভাপতি হলেন যিনি

গুঞ্জনই সত্যি হলো: পদত্যাগ করলেন পাপন, বিসিবির নতুন সভাপতি হলেন যিনি

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন সভাপতি হয়েছেন ফারুক আহমেদ। বুধবার (২১ আগস্ট) তাকে সভাপতি করা হয়।

গত কয়েকদিন ধরে ক্রীড়া অঙ্গনে গুঞ্জন উঠে বিসিবি সভাপতির পদ থেকে সরে দাঁড়াচ্ছেন নাজমুল হাসান পাপন। আর তার স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন সাবেক টাইগার অধিনায়ক ফারুক আহমেদ। বুধবার পাপনের পদত্যাগের মধ্য দিয়ে সেই গুঞ্জনই সত্যি হলো।

এর আগে ক্রীড়া মন্ত্রণালয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের জরুরি সভা শুরু হয়। আর সেখানেই পদত্যাগের ঘোষণা দেন নাজমুল হাসান পাপন। পরে সেখান থেকে ফারুক আহমেদকে নতুন সভাপতি করার সিদ্ধান্ত হয়।

এদিকে মন্ত্রণালয়ে বোর্ড সভা ডাকায় বিষয়টি নিয়ে প্রশ্ন উঠেছিল। তবে বিসিবি মঙ্গলবার রাতে খুদেবার্তায় গণমাধ্যমকে জানায়, বুধবার সচিবালয়ের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিসিবির বোর্ড পরিচালকদের একটি জরুরি সভা ডাকা হয়েছে। বিসিবি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়কে দেশের পরিস্থিতি বিবেচনায় নিয়ে নিরাপত্তা নিশ্চিত করে গুরুত্বপূর্ণ এই সভার ব্যবস্থা করার অনুরোধ করেছে।

বোর্ড সভায় অংশ নিতে বুধবার সকালে মন্ত্রণালয়ে আসেন ফারুক আহমেদ ও নাজমুল আবেদীন ফাহিম। এ ছাড়া ইনাম ও মাহবুব আনামকে দেখা গেছে। এছাড়া বৈঠকে যোগ দেন আম্পায়ার কমিটির সদস্য ইফতেখার আহমেদ মিঠু।

অন্যদিকে, পরিচালকদের মধ্যে সভায় উপস্থিত ছিলেন আকরাম খান, সাইফুল আলম স্বপন, ফাহিম সিনহা, খালেদ মাহমুদ সুজন ও সালাউদ্দিন চৌধুরী। বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী সভায় পরিচালক বোর্ডের সদস্যদের অন্তত ৯ জন উপস্থিত থাকলেই চলবে।

উল্লেখ্য, ফারুক আহমেদ দুই মেয়াদে বিসিবির প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করেন। তিনি ২০০৩ থেকে ২০০৭ পর্যন্ত প্রথম মেয়াদে এবং ২০১৩ থেকে ২০১৬ পর্যন্ত দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পালন করেন। দ্বিতীয় মেয়াদে নির্বাচন প্রক্রিয়া নিয়ে বোর্ডের সাথে বিরোধের কারণে তিনি পদত্যাগ করেন।

About Nasimul Islam

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *