Friday , September 20 2024
Breaking News
Home / International / ‘এটা মোদির ইন্ডিয়া, বাংলাদেশ না’: ভারতের পর্যটন মন্ত্রী

‘এটা মোদির ইন্ডিয়া, বাংলাদেশ না’: ভারতের পর্যটন মন্ত্রী

বাংলাদেশের মতো পরিস্থিতি ভারতেও হতে পারে- এমন মন্তব্যকারীদের একহাত নিয়েছেন ভারতের কেন্দ্রীয় পর্যটন মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত । তিনি বলেন, এটা বাংলাদেশ নয়, এটা মোদির ভারত। রোববার (১১ আগস্ট) ভারতীয় গণমাধ্যম এনডিটিভির অনলাইন প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

শনিবার যোধপুর বিমানবন্দরে গজেন্দ্র সাংবাদিকদের বলেন, এটা দুর্ভাগ্যজনক যে কিছু লোক মন্তব্য করেছে যে বাংলাদেশের মতো পরিস্থিতি ভারতে ঘটবে।

জবাবে তিনি বলেন, তারা হয়তো জানে না যে এটা বাংলাদেশ নয়, এটা ভারত এবং মোদিজির ভারত। যারা এমন করবে তাদের বোঝা উচিৎ তাদের কী হবে।

শিক্ষার্থীদের সহিংস বিক্ষোভের মুখে ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন শেখ হাসিনা। এরপর তিনি ভারতে যান।

যদিও সাংবাদিকদের এমন মন্তব্য করার সময় কারো নাম উল্লেখ করেননি গজেন্দ্র। তবে তিনি কংগ্রেসের সিনিয়র নেতা সালমান খুরশিদ এবং মনি শঙ্কর আইয়ারের সাম্প্রতিক করা মন্তব্যের জবাব দিয়েছেন বলে মনে করা হচ্ছে।

গত মঙ্গলবার এক অনুষ্ঠানে খুরশীদ বলেন, এই ভূ-পৃষ্ঠে সবকিছু স্বাভাবিক মনে হলেও বাংলাদেশে যা ঘটছে তা ভারতেও ঘটতে পারে। এছাড়া আইয়ারও বাংলাদেশের পরিস্থিতির সঙ্গে ভারতকে তুলনা করেছেন।

গতকাল বাংলাদেশের পরিস্থিতি প্রসঙ্গে গজেন্দ্র আরও বলেন, “বাংলাদেশে যা ঘটেছে তা অপ্রত্যাশিত এবং অগ্রহণযোগ্য… ভারত সরকার এটি প্রতিনিয়ত পর্যবেক্ষণ করছে।” আইন-শৃঙ্খলা ব্যবস্থা ঠিক থাকলে পরিস্থিতির উন্নতি হবে।

About Nasimul Islam

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *