Friday , October 18 2024
Breaking News
Home / International / ক্লাস চলাকালীন ধসে পড়েছে ২তলা স্কুল, ১২ জনের মৃত্যু, চাপা পড়ে ১২০ জন

ক্লাস চলাকালীন ধসে পড়েছে ২তলা স্কুল, ১২ জনের মৃত্যু, চাপা পড়ে ১২০ জন

ক্লাস চলাকালীন একটি দোতলা স্কুল ধসে পড়েছে। গতকাল শুক্রবার (১২ জুলাই) এ ঘটনা ঘটে। স্কুলটি ধসে প্রায় ১২০ জন লোকের নিচে চাপা পড়ে যায়। একটি স্থানীয় টিভি চ্যানেল জানিয়েছে যে স্কুল ধসে কমপক্ষে ১২ জন মারা গেছে।

এমনই মর্মান্তিক ঘটনা ঘটেছে নাইজেরিয়ায় মালভূমি রাজ্যের সেন্টস একাডেমি কলেজে। কতজন শিক্ষার্থী ও শিক্ষক নিহত ও আহত হয়েছে তা নিশ্চিত করতে পারেনি স্কুল কর্তৃপক্ষ। তবে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে যে মৃত ছাড়াও ২৬ জনকে নিকটবর্তী হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নাইজেরিয়ার ন্যাশনাল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি জানিয়েছে, উদ্ধারকারী, স্বাস্থ্য ও নিরাপত্তা বাহিনীকে ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে।

মালভূমির তথ্য কমিশনার মুসা আসমস এক বিবৃতিতে বলেছেন, “প্রায় ১২০ জন আটকা পড়েছেন।” অনেককে উদ্ধার করা হয়েছে।” তিনি বলেন, আহতরা যাতে দ্রুত চিকিৎসা পায় সেজন্য সরকার স্থানীয় হাসপাতালগুলোকে কোনো ধরনের কাগজপত্র ও টাকা ছাড়াই চিকিৎসা দেওয়ার নির্দেশনা দিয়েছে।

রাজ্য সরকার ঘটনার জন্য স্কুলের “দুর্বল কাঠামো এবং নদীর ধারের অবস্থান” কে দায়ী করেছে। যেসব স্কুলের কাঠামো দুর্বল হয়ে পড়েছে সেগুলো বন্ধ করে দিতে আহ্বান জানিয়েছে তারা।

অনেক গ্রামবাসীও ঘটনাস্থলে জড়ো হয়েছেন। তাদের মধ্যে কেউ কেউ কাঁদছিলেন। অনেকেই সাহায্য করছেন। একজন মহিলাকে ধসে পড়া স্কুলের কাছে যাওয়ার চেষ্টা করতে দেখা যাচ্ছে। এ সময় অন্যরা তাকে পেছন থেকে টেনে নিয়ে যায়।

About Nasimul Islam

Check Also

আন্তর্জাতিক রাজনীতিতে গভীর উদ্বেগ সৃষ্টি: ‘সহিংস উগ্রবাদে’ জড়িত ভারতীয় কূটনীতিকরা

কানাডার রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি) সম্প্রতি এক বিস্ময়কর অবস্থার কথা জানিয়েছে, যেখানে ভারত সরকারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *