Sunday , September 8 2024
Breaking News
Home / International / ১টা ১০ মিনিটে প্রয়াত হবেন, কবরের পাশে বৃদ্ধের অবস্থান

১টা ১০ মিনিটে প্রয়াত হবেন, কবরের পাশে বৃদ্ধের অবস্থান

বিশ্বের নানা জায়গায় মাঝে মাঝে এমন কিছু ঘটে যেটা অনেকের নিকট নিছক বোকামি মনে হয়। তবে সব ঘটনায় যে ব্যাখ্যা থাকবে এমনটি কিন্তু নয়। ১০৯ বছর বয়সী বসে আছেন তার কব’রের পাশে। যেকোনো মূহুর্তে তার পরপারের ডাক আসতে পারে। এই ধারনা করে তিনি তার ক’বর খোঁড়ার পর তার পাশে বসে দিন পার করে যাচ্ছেন ঐ বৃদ্ধ। এই ব্যতিক্রমী ঘটনাটি ঘটেছে প্রতিবেশী দেশ ভারতের উত্তরপ্রদেশের বড়বাঁকি নামক জেলায়।
গত শুক্রবারে এই ভিন্ন ধরনের ঘটনাটি ঘটার পর সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে এবং রীতিমতো ভা’ইরাল হয়ে যায়। পরিবার-পরিজনদের তিনি তার ক’বরের পাশে ডাকেন এবং সেখানে সারাটা দিন পার করেন ঐ বৃদ্ধ।

এভাবে বসে থাকার কারণ হিসেবে তিনি জানান, “ফেরেশতারা তাকে জানিয়েছেন, ১টা বেজে ১০ মিনিটে তিনি প্রয়াত হবেন। সেই কারণে বসে আছেন ক’বরের পাশে।”

শুক্রবার ওই বৃদ্ধ নিজেই কাফন পরে বসে পড়েন কব’রের পাশে। আর তা দেখতে ভিড় জমান স্থানীয়রা। আশপাশের এলাকা থেকেও লোকজন আসেন। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পু’/লি’শ। তারাও সেখানে দাঁড়িয়ে অপেক্ষা করতে শুরু করে। কিন্তু সময় পেরিয়ে গেলেও ওই বৃদ্ধের কিছু হয়নি। তখন বৃদ্ধকে অনেক বুঝিয়ে বাড়ি পাঠান পু’/লি’শ।

মহম্মদ শাফি নামের ওই বৃদ্ধ জানান, তিনি জানতে পেরেছিলেন যে, তিনি প্রয়াত হবেন ১টা বেজে ১০ মিনিটে। সেই কারণে আগে থেকে প্রস্তুতি নিয়ে বসেছিলেন।

তিনি আরও বলেন, তিনি পাঁচ বছর আগে তার প্রয়ান হওয়ার কথা ছিল। কিন্তু সেই বার তার প্রয়ান হয়নি।
ঘটনাটি দেখবার জন্য সেখানে শুধু পু’/লি’শই হাজির হয়নি। ঐ বৃদ্ধের কর্মকাণ্ড দেখতে ঘটনাস্থলে হাজির হয়েছিলেন বেশ কয়েক জন সরকারি কর্মকর্তাও। বৃদ্ধের যারা নাতি-নাতনি রয়েছেন তারা জানান, তাদের দাদার এই ধরনের চিন্তাভাবনা, মানসিকভাবে অসুস্থতা ছাড়া কোনো মানুষের আসে না। এজন্য তিনি কখনও কখনও এই ধরনের কর্মকান্ড করে থাকেন।
খবর আজতাকের।

About

Check Also

বাংলাদেশের চাপের মুখে ভারত কি হাসিনাকে ফেরত দেবে? যা বলছেন বিশ্লেষকরা

বাংলাদেশের ছাত্র-জনতার ব্যাপক আন্দোলন ও গণবিপ্লবের মুখে ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ভারতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *