Sunday , September 22 2024
Breaking News
Home / Countrywide / ভারতে কেনাকাটা করতে গিয়ে বিপাকে হাসিনা, টাকা কম পড়ার পর যা ঘটলো

ভারতে কেনাকাটা করতে গিয়ে বিপাকে হাসিনা, টাকা কম পড়ার পর যা ঘটলো

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মুখে মাত্র ৪৫ মিনিটে ছোট বোন রেহানাকে নিয়ে দেশ ছেড়ে ভারতে চলে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তখন দিল্লির কাছে গাজিয়াবাদের হিন্ডন বিমানসেনাদের ঘাঁটিতেই রয়েছেন বাংলাদেশের সদ্য প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

হাতে নামমাত্র সময় থাকায় আসার সময় তিনি এবং তার বোন কাপড়-চোপড়, নিত্য ব্যবহার্য জিনিসপত্র নিতে পারেনি। দিল্লির একটি সূত্র জানায়, হাসিনা নিজের এবং তার বোনের জন্য প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে গাজিয়াবাদের হিন্দন এয়ার ফোর্স ঘাঁটির একটি শপিং সেন্টারে গিয়েছিলেন।

জামাকাপড় ছাড়াও অন্যান্য জিনিসও কিনেছেন হাসিনা ও তার সহযোগীরা।সব মিলিয়ে ৩০ হাজার টাকার কেনাকাটা করেন তিনি। ভারতীয় মুদ্রাতেই দাম মেটাতে যান হাসিনা। কিন্তু কিছু টাকা কম পড়ে। এরপর বাকি মূল্য বাংলাদেশি মুদ্রায় পরিশোধ করেন। খবর ২৪ ঘন্টা। শেখ হাসিনা অবৈধভাবে ভারতে আছেন।

রেহানা ব্রিটেনের নাগরিক। রেহানার মেয়ে টিউলিপও সেখানে মন্ত্রী। কিন্তু ব্রিটিশ অভিবাসন আইন অনুযায়ী হাসিনা ব্রিটেনে পা রাখতে পারছেন না। শেখ হাসিনা এভাবে ভারতে কতদিন থাকবেন তা নিয়ে এখনো আলোচনা চলছে। জানা গেছে, জানা গেছে ৫ আগস্টের তিনদিন পর বৃহস্পতিবারই ভারত ছেড়ে চলে গেছেন হাসিনার সহযোগীরা। তারা কোথায় গিয়েছেন জানা যায়নি।

About Nasimul Islam

Check Also

গত ৩ দশকে এই প্রথম বাংলাদেশের কোনো সরকার প্রধানের সাথে মার্কিন প্রেসিডেন্টের বৈঠক

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনের ফাঁকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এবং বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *